অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট ২০২২ (ভর্তির সময়সূচি)

২০২২ সালের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট ২১ জুলাই প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয়। মেধা তালিকায় স্থান প্রাপ্তদের ভর্তির সময়সূচি নির্ধারণ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট ২০২২ (ভর্তির সময়সূচি)

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট ২১ জুলাই প্রকাশ করা হবে। ১৮ জুলাই ২০২২ খ্রি. তারিখে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে অনার্স ভর্তি রেজাল্ট প্রকাশের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট ও মোবাইল এসএমএস-এর মাধ্যমে অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট দেখা যাবে।

২১ জুলাই বিকেল ৪:০০ ঘটিকা থেকে মোবাইল এসএমএস-এর মাধ্যমে অনার্স ভর্তির রেজাল্ট দেখা যাবে। আর একই দিনের রাত ৯:০০ ঘটিকার পর হতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট থেকে অনলাইনে ভর্তি রেজাল্ট জানা যাবে।

আরো জানুন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তি তথ্য ২০২১-২০২২ (CU Admission)

গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার যোগ্যতা ২০২২ (A B C ইউনিট)

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

দুইভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট জানা যাবে। এক. মোবাইল এসএমএস-এর মাধ্যমে। দুই. অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট থেকে।

মোবাইল এসএমএস-এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি রেজাল্ট জানতে নিচের পদক্ষেপ গ্রহণ করুন।

যে কোন অপারেটরের মোবাইলের মেসেজ অপশনে গিয়ে নিচের মেসেজ টাইপ করুন।

nu<space<athn<space<roll no টাইপ করে 16222 নাম্বারে এসএমএস পাঠিয়ে দিন।

ফিরতি মেসেজে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে পারবেন। এখানে কোন কাঙ্খিত কলেজে কোন বিষয়ে আপনার মেধা তালিকার রেজাল্ট এসেছে সেটা দেখতে পারবেন।

অনলাইনে অনার্স ভর্তির রেজাল্ট জানতে নিচের ওয়েবসাইট ব্রাউজ করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট পাওয়ার ঠিকানা: www.nu.ac.bd/admissions

অথবা নিচের ঠিকানায় সরাসরি ব্রাউজ করুন।

http://app5.nu.edu.bd/nu-web/applicantLogin.action?degreeName=Honours

উপরোক্ত ঠিকানাটি কপি করে ব্রাউজারে পেস্ট করে ব্রাউজ করুন। অনার্স ভর্তির Applicant’s Account Login (Honours) পাতাটি ওপেন হবে। এখানে প্রয়োজনীয় তথ্য দিয়ে স্টুডেন্ট ড্যাশবোর্ডে প্রবেশ করুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মেধা তালিকায় স্থান প্রাপ্তদের ভর্তির সময়সূচি

অনার্স ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে, তাকে অবশ্যই ২৭ জুলাই ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে।

অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

উল্লেখ্য যে, ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন হলে, পরিবর্তিত বিষয়ের ভর্তি ফরম অনলাইন থেকে ডাউনলোড করতে হবে। ২১ থেকে ২৮ জুলাইয়ের মধ্যে ভর্তি ফরম প্রিন্ট ও পিডিএফ কপি সংগ্রহ করা যাবে।

২য় মেরিট লিস্ট তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখ-

শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি নিতে হবে ২১/০৭/২০২২ থেকে ২৮/০৭/২০২২ তারিখের মধ্যে।

২য় মেরিট লিস্ট স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন ফি বাবদ ৪৮৫/-(চারশত পঁচাশি) টাকা সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাকিং এর মাধ্যমে জমা দিতে হবে ২৩/০৭/২০২২  থেকে ৩০/০৭/২০২২ তারিখের মধ্যে।

কলেজ কর্তৃক ২য় মেরিট লিস্ট স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চায়ন করতে হবে ০১/০৮/২০২২ থেকে ০৪/০৮/২০২২ তারিখের মধ্যে।

কলেজ কর্তৃপক্ষকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চায়ন করতে বলা হয়েছে।

নিচের বিজ্ঞপ্তি হতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তির সময়সূচি সম্পর্কীত বিস্তারিত তথ্য জানুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তির সময়সূচি ২০২২

 

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় মেরিট লিস্ট ভর্তি রেজাল্ট ও ভর্তির সময়সূচি সম্পর্কে কোন প্রশ্ন থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ২য় মেধা তালিকা রেজাল্ট ২০২২

গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২ (রুয়েট কুয়েট চুয়েট)

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ভর্তি পরীক্ষার মানবন্টন (এ, বি, সি ইউনিট)

তথ্যসূত্র:

জাতীয় বিশ্ববিদ্যালয়

Share This:

2 Comments

    1. এসএসসি-এইচএসসি পরীক্ষার সনদ, মার্কসীট ও প্রশংসাপত্র সহ আরো কিছু কাগজপত্রের প্রয়োজন হবে। আপনি সংশ্লিষ্ট কলেজে যোগাযোগ করুন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 + 18 =