এইচএসসি রেজিস্ট্রেশন ২০২২: একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের নিবন্ধন

২০২১-২০২২ শিক্ষাবর্ষে সকল বোর্ডের এইচএসসি একাদশ শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন ১২ এপ্রিল থেকে ১৭ মে পর্যন্ত।

সকল বোর্ডের এইচএসসি/আলিম একাদশ শ্রেণির অনলাইন রেজিস্ট্রেশন ১৭ মে ২০২২ পর্যন্ত

২০২১-২০২২ শিক্ষাবর্ষে এইচএসসি/আলিম একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন (নিবন্ধন) করার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এইচএসসি/আলিম একাদশের রেজিস্ট্রেশনের তথ্য নিশ্চিত করা হয়েছে।

১১ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে বোর্ডের ভর্তি ওয়েবসাইটে (xiclassadmission.gov.bd), একাদশের ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সূচি প্রকাশ করা হয়।

সকল বোর্ডের একাদশ শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন শুরু হয় ১২ এপ্রিল থেকে। রেজিস্ট্রেশন চলবে ১৭ মে ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত।

৯ মে তারিখের বোর্ডের এক বিজ্ঞপ্তিতে, এইচএসসি রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি করা হয়েছে। নতুন সময়সূচি অনুসারে ১৭ মে পর্যন্ত একাদশ শ্রেণির রেজিস্ট্রেশন করা যাবে।

উল্লেখ্য যে, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে। তবে সকল বিষয়ে ও পূর্ণ নম্বরের ভিত্তিতে এ পরীক্ষা নেওয়া হবে বলে সম্প্রতি বোর্ডের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরো জানুন:

2023 সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা সব বিষয়ে, সংক্ষিপ্ত সিলেবাসে

এসএসসি ফরম ফিলাপ ২০২২: SSC eFF Form Fill up 2022

স্কুল পরিবর্তনের জন্য টিসি ফরম পূরণ আবেদন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

xiclassadmission.gov.bd ওয়েবসাইটে এইচএসসি রেজিস্ট্রেশন করবেন যেভাবে

সকল শিক্ষা বোর্ডের অধীনস্ত দেশের সকল উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানকে (কলেজ-মাদ্রাসা) অনলাইনে শিক্ষার্থীদের নিবন্ধন করতে হবে।

ভর্তি ওয়েবসাইট (http://xiclassadmission.gov.bd) তে (College Login) প্যানেলে লগইন করে, শিক্ষার্থীদের তথ্য দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

১২ এপ্রিল থেকে ১৭ মে বিকাল ৫:০০টা পর্যন্ত (বর্ধিত সময়) শিক্ষার্থীদের তথ্যাদি অনলাইনে প্রেরণের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।

উল্লেখ্য, নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজকে অনলাইনে একাদশ শ্রেণিতে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

কোন কারণে কোন প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ব্যর্থ হলে, পরবর্তীতে উদ্ভূত জটিলতার জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলে জানানো হয়েছে।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পর্কীত বর্ধিত সময়সূচির বোর্ডের বিজ্ঞপ্তি দেখুন।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন নোটিশ

 

২০২১-২০২২ শিক্ষাবর্ষের নতুন ভর্তিকৃত এইচএসসি/আলিম একাদশ শ্রেণির রেজিস্ট্রেশন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে লিখে জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

দাখিল ফরম ফিলাপ ২০২২: Dakhil eFF Form Fill-up 2022

জেডিসি রেজিস্ট্রেশন ২০২২: JDC eSIF Registration 2022

জেএসসি রেজিস্ট্রেশন eSIF ফরম পূরণ ১ এপ্রিল-১৫ মে ২০২২ পর্যন্ত

তথ্যসূত্র-

xiclassadmission.gov.bd

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।