প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২২

২০২২ সালের প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের পরীক্ষা সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

৩য় ধাপের মনোনীত প্রার্থীদের পরীক্ষা সংক্রান্ত কাগজপত্র ও ডকুমেন্টস প্রার্থীর স্ব-স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমাদানের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৩ জুলাই থেকে প্রাথমিকের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা গ্রহণ শুরু হবে।

উল্লেখ্য, ১৬ জুন প্রাথমিকের ৩য় ধাপের নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়। এই পরীক্ষায় মোট ৫৭ হাজার ৩৬৮ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। এসব প্রার্থীদের ৩য় ধাপের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। ৩য় ধাপের পরীক্ষা ৩ মে অনুষ্ঠিত হয়।

বিশেষ ঘোষণা: প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট ১৬ জুন প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত তৃতীয় ধাপের ৩২ জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগের রেজাল্ট দেখতে নিচের প্রতিবেদনটি পড়ুন।

প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি ২০২২

প্রাথমিকের নিয়োগের ৩য় ধাপে মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদেরকে আবেদনে আপলোডকৃত ছবি ও অন্যান্য কাগজপত্র স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জরুরী ভিত্তিতে জমা দিতে নির্দেশ দিয়েছে।

১৬ জুন ২০২২ খ্রি. তারিখে রেজাল্ট প্রকাশের বিজ্ঞপ্তিতে, মৌখিক পরীক্ষার জন্য কাগজপত্র জমা দিতে জরুরী নির্দেশনা দেওয়া হয়েছে।

অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মনীষ চাকমা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে, প্রাথমিকের তৃতীয় দফায় উত্তীর্ণ প্রার্থীদের এসব নির্দেশনা দেওয়া হয়।

৩য় ধাপের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের ২৯ জুন ২০২২ খ্রি. তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমাদানের নির্দেশ দেওয়া হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে, তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না সতর্ক করা হয়েছে।

প্রাথমিকের ৩য় দফার লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা সময়সূচি পরবর্তীতে প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে মোখিক পরীক্ষার তারিখ জানা যাবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার তারিখ ২০২২ (১ম ধাপ)

প্রাইমারি নিয়োগের মৌখিক পরীক্ষা: প্রার্থীর হাতের লেখা যাচাই যেভাবে

প্রাথমিকের ৩য় দফায় মনোনীতদের যেসব কাগজপত্র ও ডকুমেন্টস জমা দিতে হবে

প্রার্থীদের স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে যেসব কাগজপত্র ও  ডকুমেন্টস জমা দিতে হবে তার তালিকা দেখুন।

মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীগণকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র জমা দিতে হবে।

নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্র, জাতীয় পরিচয় পত্র জমা দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

২৯ জুন ২০২২ খ্রি. তারিখের মধ্যে (অফিস চলাকালীন) স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা দিয়ে প্রান্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শন করতে হবে৷

মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীগণ ২৯ জুন ২০২২ তারিখের মধ্যে উপরে উল্লিখিত কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে, তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় উপরে বর্ণিত সকল সনদপত্রের প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।

মৌখিক পরীক্ষার তারিখ সংশ্লিষ্ট জেলার প্রাথমিক শিক্ষা অফিস এবং তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) থেকে বিস্তারিত জানা যাবে।

নিচের বিজ্ঞপ্তি থেকে প্রাথমিকের ৩য় ধাপের নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের অনুসরণীয় নির্দেশনাবলী সম্পর্কে জানুন।

প্রাথমিক নিয়োগের ৩য় ধাপে মনোনীতদের মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২২

প্রাথমিকের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা ৩ জুলাই থেকে

৩য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ৩ জুলাই থেকে গ্রহণ করা শুরু হবে বলে নিশ্চিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রার্থীর নিজ জেলার প্রাথমিক শিক্ষা অফিস বা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে মৌখিক পরীক্ষার দিন-তারিখ জানা যাবে।

২০২২ সালের প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা সংক্রান্ত আরো তথ্য জানার থাকলে আমাদের লিখতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক নিয়োগের ভাইভা (মৌখিক) পরীক্ষার নম্বর বিভাজন যেভাবে

প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট ২০২২: প্রাথমিক নিয়োগ ফলাফল দেখুন

প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষা ২০২২: জেলা ভিত্তিক দিন-তারিখ

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

“প্রাথমিক নিয়োগের ৩য় ধাপের মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২২”-এ 20-টি মন্তব্য

    • এমন সমস্যার কথা অনেকে জানিয়েছেন। আপনি জেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করে পরামর্শ চাইতে পারেন।

  1. এপ্লিকেশন কপি হারিয়ে গেছে। পরে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে বলা হয়েছে কিন্তুু তারা কোন সমাধান দেননি।

    জবাব
    • এপ্লিকেশন কপি পুনরায় ডাউনলোড করা যাবে কিনা তা আমাদের জানা নেই। তবে অনেকেই এ বিষয়ে আমাদের কাছে জানতে চেয়েছেন। কিন্তু এ বিষয়ে আমরা নিশ্চিত করে কিছু বলতে পারছি না।

  2. কাগজপত্র কি প্রার্থীকে নিজে এগিয়ে দিতে হবে নাকি অন্য কেউ নিকটস্থ কোনো আত্মীয়ের মাধ্যমে দিলেও হবে

    জবাব

মন্তব্য করুন