Home » Education » স্কুলের বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা

স্কুলের বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা

স্কুলের বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা

স্কুলের ৬ষ্ঠ-৭ম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা ও রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

এছাড়া মুক্তপাঠ ওয়েবসাইটে সামষ্টিক মূল্যায়নের শিক্ষক ওরিয়েন্টেশন প্রশিক্ষণ গ্রহণ করার নির্দেশ অধিদপ্তর। প্রশিক্ষণ চলবে ২৬-৩০ মে তারিখ পর্যন্ত।

স্কুলের ৬ষ্ঠ-৭ম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা

দেশের সকল মাধ্যমিক স্কুলের ৬ষ্ঠ-৭ম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। একই সাথে মূল্যায়ণ কার্যক্রমের সময়সূচি সম্বলিত রুটিন প্রকাশ করা হয়েছে।

২৫ মে তারিখে শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির সকল বিষয়ের বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা প্রকাশ করা হয়েছে।

যেসব তারিখের মধ্যে এসব শ্রেণির বিভিন্ন বিষয়ের ষান্মাসিক মুল্যায়ন করতে হবে তার সময়সূচিও নির্ধারণ করে দিয়েছে অধিদপ্তর।

আর বিষয়ভিত্তিক শিক্ষকদের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ণের শিক্ষক ওরিয়েন্টেশন প্রশিক্ষণ গ্রহণ করতে বলা হয়েছে। ২৬ মে তারিখ থেকে মুক্তপাঠ এনসিটিবি ওয়েবসাইটে এই প্রশিক্ষণ শুরু শুরু হয়েছে। প্রশিক্ষণ গ্রহণ করা যাবে ৩০ মে ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।

আরো জানুন:

স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ক্লাস রুটিন ২০২৩ (মাউশি ক্লাস রুটিন)

নতুন শিক্ষাক্রমের মাদ্রাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ক্লাস রুটিন ২০২৩

শিক্ষা অধিদপ্তর প্রকাশিত ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ণ নির্দেশিকা ও শিক্ষক ওরিয়েন্টেশন প্রশিক্ষণ গ্রহণ সংক্রান্ত নোটিশ দেখুন।

বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা নোটিশ

মাধ্যমিক স্কুলের ষষ্ঠ ও সপ্তম ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা পিডিএফ

শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে স্কুলের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ণ নির্দেশিকার পিডিএফ কপি আপলোড করা হয়েছে।

সংশ্লিষ্ট বিষয় শিক্ষকদের মূল্যায়ন নির্দেশিকা্ ডাউনলোড করে নির্দেশনা অনুসারে মুল্যায়ন করতে বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে এই মুল্যায়ণ কার্যক্রম করতে বলা হয়েছে।

নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন চলবে ৭ জুন থেকে ১৮ জুন পর্যন্ত। এর আগে স্কুলগুলোকে ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত প্রস্তুতিমূলক সেশন চালাতে হবে।

স্কুলের এসব শ্রেণির মূল্যায়নের সময়সূচি নির্ধারণ করে রুটিন প্রকাশ করা হয়েছে। নিম্নোক্ত রুটিন থেকে মূল্যায়নের সময়সূচি দেখুন।

বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন

বিষয়ভিত্তিক ষাষ্মাসিক সামষ্টিক মূল্যায়ন শিক্ষক ওরিয়েন্টেশন প্রশিক্ষণ

মাধ্যমিক স্কুলের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বিষয়ভিত্তিক ষাষ্মাসিক সামষ্টিক মূল্যায়ন শিক্ষক ওরিয়েন্টেশন অনলাইন প্রশিক্ষণ ২৬ মে তারিখ থেকে শুরু হয়েছে। প্রশিক্ষণ গ্রহণ করা যাবে ৩০ মে তারিখ পর্যন্ত।

মুক্তপাঠ ওয়েবসাইটের নিচের ঠিকানায় গিয়ে অনলাইনে এই প্রশিক্ষন গ্রহণ করতে হবে।

https://nctb.muktopaath.gov.bd/

স্কুলের বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা ও প্রশিক্ষণ সম্পর্কে কোন প্রশ্ন থাকলে লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

স্কুল ছুটির তালিকা ২০২৩ pdf (সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়)

মুক্তপাঠ বিষয় ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা প্রশিক্ষণ (৬ষ্ঠ-৭ম শ্রেণি)

তথ্যসূত্র-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

4 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।