ব্যাংক লেনদেনের সময়সূচি ২০২৩ (ব্যাংকের অফিস খোলার সময়)

ব্যাংক অফিস ও লেনদেনের নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। দেশের সকল ব্যাংকের লেনদেন ও অফিস খোলার রাখা বিষয়ে নতুন সার্কুলার (প্রজ্ঞাপন) জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

প্রতিটি ব্যাংকের গ্রাহকরা লেনদেন করতে পারবেন সকাল ১০:০০ ঘটিকা হতে বিকাল ০৩:৩০ ঘটিকা পর্যন্ত। আর অফিস খোলা থাকবে সকাল ১০:০০ টা হতে বিকাল ৫:০০ টা পর্যন্ত। রমজান মাসে পৃথক সময়সূচি বিদ্যমান থাকে।

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ২০২৩: আজকের সকল ব্যাংকের অফিস খোলার সময়

বাংলাদেশ ব্যাংক দেশের সকল বাণিজ্যিক ব্যাংকের লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে। নতুন সার্কুলার অনুসারে ব্যাংকের অফিস খোলা রাখা ও বন্ধের সময় নির্ধারণ করা হয়েছে।

৩ নভেম্বর ২০২২ খ্রি. তারিখে বাংলাদেশ ব্যাংকের দাপ্তরিক ওয়েবসাইটে, ব্যাংক অফিস ও গ্রাহকদের লেনদেনের সময়সূচি প্রকাশ করা হয়।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক (ডিওএস) মোঃ আবদুল মান্নান স্বাক্ষরিত সার্কুলারে, ব্যাংকের লেনদেনের সময়সূচির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

১৫ নভেম্বর ২০২২ খ্রি. তারিখ থেকে নতুন সময়সূচি অনুসারে ব্যাংকের লেনদেন চলবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গ্রাহকগণ নতুন সময়ে ব্যাংকের লেনদেন করতে পারবেন বলে ব্যাংকের নতুন প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার ব্যতিত অন্য ৫দিন এই সময়সূচি অনুসারে ব্যাংকের কার্যক্রম পরিচালিত হবে। তবে ব্যাংকের ঘোষিত নির্ধারিত ছুটির দিনে ব্যাংক সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

ব্যাংক ছুটির তালিকা দেখুন নিচের প্রতিবেদন থেকে।

ব্যাংক খোলার নতুন সময়সূচী ও গ্রাহকদের লেনদেনের সময় ২০২৩

দেশের সকল ব্যাংকের শাখা সমূহের ব্যাংকিং কার্যক্রম ১৫ নভেম্বর ২০২২ তারিখ হতে, নতুন সময়সূচি অনুযায়ী  পরিচালিত হবে বলে জানানো হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ব্যাংক লেনদেনের এই সময়সূচি বলবৎ থাকবে বলে বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে।

দেশের প্রতিটি ব্যাংকের অফিস খোলা থাকবে সকাল ১০:০০ ঘটিকা হতে বিকাল ০৫:০০ ঘটিকা পর্যন্ত (রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত)।

ব্যাংকের গ্রাহকগণ প্রতিদিন লেনদেন করতে পারবেন সকাল ১০:০০ ঘটিকা হতে বিকাল ০৩:৩০ ঘটিকা পর্যন্ত (রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত)।

দেশের সকল ব্যাংকের শাখা শুক্রবার ও শনিবারে সাপ্তাহিক ছুটির জন্য বন্ধ থাকে। এছাড়া ব্যাংক নির্ধারিত সরকারি ছুটির দিনে ব্যাংকের সকল কার্যক্রম বন্ধ থাকে।

তবে সমুদ্র, স্থল ও বিমান বন্দর এলাকায় অবস্থিত ব্যাংকের শাখা, উপশাখা, বুথ সমূহ সার্বক্ষণিক চালু থাকবে বলে জানা গেছে।

সকল ব্যাংকের লেনদেনের নতুন সময়সূচি সম্পর্কে বিস্তারিত জানুন নিচের যুক্ত বাংলাদেশ ব্যাংকের সার্কুলার থেকে।

ব্যাংক অফিস খোলার নতুন সময়সূচী ২০২৩

২০২৩ সালের ব্যাংক লেনদেনের সময়সূচি ও অফিস খোলার সময় সম্পর্কে আরো জানতে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

সরকারি ছুটির তালিকা ২০২৩ বাংলাদেশ সরকারের ক্যালেন্ডার pdf

তথ্যসূত্র-

বাংলাদেশ ব্যাংক

মন্তব্য করুন