/ / শ্রেণিকক্ষে পাঠদান শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে

শ্রেণিকক্ষে পাঠদান শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে

দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধের পর শ্রেণিকক্ষে স্বশরীরে পাঠদান কার্যক্রম শুরু করছে জাতীয় বিশ্ববিদ্যালয়। ক্লাস শুরু ২১ অক্টোবর থেকে।

বাংলাদেশের অন্যতম বৃহৎ জাতীয় বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে শিক্ষার্থীরা স্বশরীরে উপস্থিত হয়ে ক্লাস করতে পারবে ২১ অক্টোবর থেকে। প্রায় দেড় বছর শ্রেণি-কার্যক্রম বন্ধের পর পুনরায় ক্লাস শুরু হতে যাচ্ছে।

দেশের অন্যসব বিশ্ববিদ্যালয়ের মত জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন থেকে অনলাইন ক্লাসের পাশাপাশি শ্রেণীকক্ষে উপস্থিত হয়ে ক্লাসে অংশগ্রহণ করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে ক্লাস শুরুর তথ্য নিশ্চিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি ১৬ অক্টোবর তারিখে প্রকাশিত হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ক্লাস শুরু দিনে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে বিকাল ৩টায় উপাচার্যের কনফারেন্স রুম থেকে ভার্চুয়াল প্লাটফর্মে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

শ্রেণিকক্ষে ক্লাস শুরু আগে শ্রেণিকক্ষ, ল্যাবরেটরি সহ পুরো ক্যাম্পাস পরিস্কার-পরিচ্ছন্ন করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া মাস্ক পরিধান, কোভিড-১৯ টিকা গ্রহণ, সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরুর বিষয়ে আরো জানুন নিচের বিজ্ঞপ্তি থেকে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরুর বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু ও শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হাসাবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

বিশেষ অতিথি হিসাব উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ মশিউর রহমান।

আরো দেখুন:

মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি-২০২১-২০২২: জাতীয় বিশ্ববিদ্যালয়

প্রফেশনাল কোর্স ১ম বর্ষ স্নাতক সম্মান ভর্তি বিজ্ঞপ্তি – জাতীয় বিশ্ববিদ্যালয়

National University (NU) Notice | জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।