৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৭ মে, মানতে হবে জরুরী নির্দেশনা

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি MCQ Test পরীক্ষা ২৭ মে ২০২২ খ্রি. তারিখে অনুষ্ঠিত হবে। বিসিএস পরীক্ষার্থীদের মানতে হবে পিএসসি কর্তৃক প্রণীত বিশেষ কয়েকটি জরুরী নির্দেশনা।

44th BCS Preliminary Exam 2022: ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৭ মে, মানতে হবে জরুরী নির্দেশনা

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) কর্তৃক ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি এমসিকিউ টেস্ট পরীক্ষা ২৭ মে ২০২২ খ্রি. তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রিলিমিনারি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য, পিএসসি কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের জরুরী কয়েকটি নির্দেশনা দিয়ে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

২৪ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে পিএসসি এর পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আবদুল্লাহ-আল-মামুন স্বাক্ষরিক প্রেস বিজ্ঞপ্তিতে, পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে বিশেষ কয়েকটি জিনিস না আনতে বলা হয়েছে।

পিএসসির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার হলে যদি এসব নিষিদ্ধ সামগ্রী পাওয়া যায়, তবে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে পিএসসির সব নিয়োগ পরীক্ষার জন্য তাঁকে অযোগ্য ঘোষণা করা হবে।

আরো জানুন: ৪৪ তম বিসিএস নিয়োগ সার্কুলার: 44th BCS Circular 2021

বিসিএস প্রিলিমিনারি টেস্ট পরীক্ষায় যেসব জিনিস আনা নিষেধ

৪৪ তম বিসিএস পরীক্ষা-২০২১ এর প্রকাশিত বিজ্ঞপ্তির শর্তানুযায়ী ২৭/০৫/২০২২  খ্রি. তারিখে অনুষ্ঠেয় প্রিলিমিনারি টেস্টে বই-পুস্তক, সকল প্রকার ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ড সদৃশ কোন ডিভাইস, গহনা ও ব্যাগসহ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা নিষেধ এবং শাস্তিযোগ্য অপরাধ।

প্রিলিমিনারি পরীক্ষায় কেন্দ্রে যেসব জিনিস আনবেন না

ক. পরীক্ষা কেন্দ্রে বই-পুস্তক, সকল প্রকার ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট
কার্ড সদৃশ কোন ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। নিষিদ্ধ সামগ্রীসহ কোন প্রার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

খ. পরীক্ষা কেন্দ্রের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট-পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির মধ্য দিয়ে প্রার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।

গ. পরীক্ষার দিন উল্লিখিত নিষিদ্ধ সামগ্রী সাথে না আনার জন্য সকল প্রার্থীর মোবাইল ফোনে এস.এম.এস. প্রেরণ করা হবে এস.এম.এস, বার্তার নির্দেশনা অনুসরণ করতে হবে।

ঘ. পরীক্ষার সময় প্রার্থীর কানের ওপর কোন আবরণ রাখবেন না, কান খোলা রাখতে হবে। কানে কোন ধরনের হিয়ারিং এইড
ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্র সহ পূর্বাহ্নে কমিশনের অনুমোদন গ্রহণ করতে হবে।

পরীক্ষার কেন্দ্রে কোন প্রার্থীর নিকট বর্ণিত নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্ত সহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪-এর বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশন কর্তৃক গৃহীতব্য সকল নিয়োগ পরীক্ষার জন্য উক্ত প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে।

২৭/০৫/২০২২ তারিখে অনুষ্ঠেয় 8৪ তম বিসিএস পরীক্ষা-২০২১ এর প্রিলিমিনারি টেস্টের দিন বই-পুস্তক, সকল প্রকার ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ড সদৃশ কোন ডিভাইস, গহনা ও ব্যাগ না
আনার জন্য সংশ্লিষ্ট সকল প্রার্থীকে পুনরায় বিশেষভাবে অনুরোধ করেছে পিএসসি কর্তৃপক্ষ।

আর এ বিষয়ে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতা কমনা করেছে।

পিএসসি কর্তৃক নিচের বিজ্ঞপ্তিতে এবিষয়ে বিস্তারিত জানুন।

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২০২২

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা সম্পর্কে আরো জানার থাকলে, আমাদের লিখে জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: DGHS Job Circular 2022

সমবায় অধিদপ্তর নিয়োগ ২০২২: COOP Job Circular 2022

তথ্যসূত্র-

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।