একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল দেখার নিয়ম (২য় মেধাতালিকা)

২০২৪ সালের কলেজের একাদশ শ্রেণির ২য় পর্যায়ের মেধা তালিকার ভর্তি ফলাফল ৪ জুলাই সন্ধার সময় প্রকাশ করা হবে। একই সাথে ১ম পর্যায়ের ভর্তি রেজাল্টে নির্বাচিতদের মাইগ্রেশন ফল দেখা যাবে।

একাদশের ভর্তি ফলাফল প্রকাশমাত্রই, শিক্ষার্থীরা নিজের মেধা তালিকার রেজাল্ট মোবাইল এসএমএস ও অনলাইনে দেখতে পারবেন।

একাদশ শ্রেণির মেধাতালিকার ভর্তির ফলাফল দেখার নিয়ম (এসএমএস ও অনলাইন)

২০২৪ সালের একাদশ শ্রেণির ২য় পর্যায়ের ভর্তি আবেদন গ্রহণ করা হয়েছে ৩০ জুন থেকে ২ জুলাই ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত। অনলাইনে ১৫০/= টাকা ফি পরিশোধ করে একজন শিক্ষার্থী সর্বনিম্ন ৫টি ও সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে পেরেছেন।

ভর্তির ২য় মেধাতালিকার ফলাফল ৪ জুলাই তারিখে প্রকাশ করা হবে। মোবাইল এসএমএস ও অনলাইনে ভর্তির ফলাফল জানা যাবে।

শিক্ষার্থীরা ভর্তি আবেদন করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছেন, সে মোবাইল নাম্বারে ভর্তি রেজাল্ট মেসেজে জানিয়ে দেওয়া হবে।

আর অনলাইনে মেধাতালিকা ফলাফল দেখার ঠিকানা: https://xiclassadmission.gov.bd/

আরো জানুন:

একাদশ শ্রেণির ভর্তি আবেদনের ফলাফল ২০২৪: রেজাল্ট দেখুন

একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪: ভর্তি রেজাল্ট ৪ জুলাই

মোবাইল মেসেজে একাদশ শ্রেণির ভর্তি ফলাফল দেখার পদ্ধতি

একাদশের ভর্তির পছন্দক্রম অনুযায়ী ১ম মাইগ্রেশনের ফলাফল এবং ২য় পর্যায়ের আবেদনের ফল প্রকাশিত হবে ৪ জুলাই বৃহস্পতিবার রাত ৮:০০ টায়। ফলাফল প্রকাশের সাথে সাথে মোবাইল এসএমএস ও ভর্তি ওয়েবসাইট থেকে জানা যাবে।

ভর্তি আবেদনে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে ভর্তি ফল, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে। এছাড়া ভর্তির দাপ্তরিক ওয়েবসাইট থেকে ভর্তি রেজাল্টের বিস্তারিত জানা যাবে।

যারা কোন একটি কলেজে নির্বাচিত হয়েছেন, তাদের ভর্তি রেজাল্ট এর এসএমএস-এর সাথে একটি গোপনীয় কোড প্রদান করা হবে। এই গোপনীয় কোড চুড়ান্ত কলেজ নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে।

উল্লেখ্য, একজন শিক্ষার্থী তার আবেদনের সময় দেয়া কলেজ পছন্দক্রম ও এসএসসি/সমমান পরীক্ষার ফলাফল, কোটা ইত্যাদির ভিত্তিতে শুধুমাত্র ১টি কলেজেই সিলেকশন পাবে ।

অনলাইনে একাদশের মেধাতালিকার রেজাল্ট জানার নিয়ম

অনলাইনে একাদশের ভর্তি ফল জানতে, ভর্তি রেজাল্ট প্রকাশ পর্যন্ত অপেক্ষা করতে হবে। রেজাল্ট প্রকাশ করা হলে নিচের পদ্ধতি অনুসরণ করুন।

একাদশের ভর্তি ফল পেতে নিচের ঠিকানাটি ব্রাউজ করতে হবে।

https://xiclassadmission.gov.bd/

উপরের ঠিকানাটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে ব্রাউজ করুন। এখানে ভর্তি ওয়েবসাইটের হোমপেজ পাওয়া যাবে। এখানে শিক্ষার্থীর নিজ প্রোফাইলে লগইন করে, নিজ নিজ প্রোফাইল থেকে ভর্তির রেজাল্ট দেখা যাবে।

একাদশের প্রাথমিক কলেজ নিশ্চয়ন তারিখ

২য় দফায় ভর্তি রেজাল্টে নির্বাচিত শিক্ষার্থীদের নিজেই অনলাইনে বোর্ডের রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ৩৩৫/= টাকা পরিশোধ করে প্রাথমিক ভর্তি নিশ্চায়ন করতে হবে। ৫ থেকে ৮ জুলাই তারিখের মধ্য অবশ্যই ভর্তি নিশ্চায়ন করতে হবে।

কলেজ নিশ্চায়ন না করা হলে নির্বাচিত কলেজের সিলেকশন বাতিল হয়ে যাবে। তখন পুনরায় ভর্তির জন্য ফি দিয়ে আবেদন করতে হবে।

সতর্কতা: নির্বাচিত কলেজে ভর্তি নিশ্চয়ন না করলে, শিক্ষার্থীর সংশ্লিষ্ট কলেজ মনোনয়ন ও আবেদন বাতিল হবে। তাই এবিষয়ে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে।

আরো দেখুন:

একাদশ শ্রেণির কলেজ চয়েস এডমিশন রেজাল্ট দেখুন ২০২৪

একাদশ শ্রেণির ভর্তি নিশ্চায়ন ও বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি

তথ্যসূত্র-

xiclassadmission.gov.bd

সবশেষ আপডেট: ০৩/০৭/২০২৪ খ্রি. তারিখ ০৬:০৭ অপরাহ্ন।

“একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল দেখার নিয়ম (২য় মেধাতালিকা)”-এ 5-টি মন্তব্য

মন্তব্য করুন