Home » ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ [NU Degree routine 2023]

ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ [NU Degree routine 2023]

ডিগ্রি ২য় বর্ষের রুটিন ২০২৩

২০২১ সালের স্থগিত ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স এর ২য় বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় (পরীক্ষা কোড : ১১০২)।

স্থগিতকৃত ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা নতুন রুটিন অনুসারে শুরু হবে ১২ জুলাই ২০২৩ তারিখ হতে। তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ৩০ আগস্ট ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।

২০২১ সালের ডিগ্রি ২য় বর্ষের স্থগিত পরীক্ষার রুটিন: পরীক্ষা শুরু ১২ জুলাই ২০২৩

২০২১ সালের স্থগিত হওয়া ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত নতুন সময়সূচি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হবে ১২ জুলাই থেকে। ব্যবহারিক বিষয় ছাড়া তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ৩০ আগস্ট ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে (https://www.nu.ac.bd) ১৮ জুন তারিখে ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত নতুন রুটিন প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত পরীক্ষার সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এছাড়া নিচের অনুচ্ছেদে রুটিনে কপি সংযুক্ত করা হয়েছে।

আরো  জানুন:

২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন (সংশোধিত)

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন [NU Degree 2nd year routine pdf 2023]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা ১২/০৭/২০২৩ তারিখ হতে নিম্নোক্ত পরিবর্তিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

কোন কারণ দর্শানো ব্যতিরেকে পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করেন বলে জানানো হয়েছে।

প্রতিদিনের পরীক্ষা আরম্ভের সময় সকাল ৯ ঘটিকা হতে। পরীক্ষা চলমান থাকবে প্রশ্ন পত্রে উল্লেখিত সময় পর্যন্ত। নিচের যুক্ত পরীক্ষার রুটিন হতে বিস্তারিত জানুন।

২০২১ সালের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন

NU Degree routine 2023

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা সংক্রান্ত নির্দেশনা

২০২১ সালের ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার্থীদের ও কলেজ কর্তৃপক্ষকে বিশেষ কয়েকটি নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১। পরীক্ষা নিয়ন্ত্রক-এর ডিজিটাল স্বাক্ষর সম্বলিত প্রবেশপত্র কলেজের অধ্যক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/admit হতে সংগ্রহ করতে হবে।

কলেজের password ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট কপি যথাযথ প্রক্রিয়ায় পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন এবং স্বাক্ষরলিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করতে হবে।

২। পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

৩। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/admit) হতে পরীক্ষার্থীর রোল বিবরণী ডাউনলোড করে ২ (দুই) কপি প্রিন্ট আউট  করতে হবে।

১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০/- টাকার মধ্যে ৩০০/- টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রের) নিকট পরীক্ষা অনুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট ১৫০/- টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যায় নির্বাহ করতে হবে।

৪। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) পাওয়া যাবে।

পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালীন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না বলে বিশ্ববিদ্যালয়ের নোটিশে জানানো হয়েছে।

২০২১ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিতকৃত ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার সংশোধিত নতুন রুটিন সম্পর্কে আরো জানতে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি [জাতীয় বিশ্ববিদ্যালয়]

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ ট্রান্সফার হওয়ার নিয়ম [NU TC Rules]

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।