/ / ডিগ্রি ৩য় শিক্ষকের এমপিও আপডেট: এমপিওভুক্তির ৭৭০ জনের তালিকা

ডিগ্রি ৩য় শিক্ষকের এমপিও আপডেট: এমপিওভুক্তির ৭৭০ জনের তালিকা

ডিগ্রি কলেজের তৃতীয় (৩য়) শিক্ষকের এমপিও আপডেট খবর: এমপিওভুক্তির জন্য চুড়ান্ত ৭৭০ জনের তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

ডিগ্রি কলেজের তৃতীয় (৩য়) শিক্ষকের এমপিও আপডেট খবর: ৭৭০ জনের এমপিওভুক্তির চুড়ান্ত তালিকা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর দেশের ডিগ্রি (পাস) কলেজে চাকুরীরত ৭৭০ জন শিক্ষকের, এমপিওভুক্তির জন্য চুড়ান্ত তালিকা প্রকাশ করেছে।

অধিদপ্তরের ওয়েবসাইটে ৮ নভেম্বর ২০২১ খ্রি. তারিখে তৃতীয় শিক্ষকের এমপিওভুক্তির জন্য তালিকা প্রকাশ করা হয়। এই তালিকায় অন্তভূক্ত মোট ৭৭০ জন ডিগ্রি পর্যায়ের তৃতীয় শিক্ষক এমপিও পেতে যাচ্ছেন।

অধিদপ্তরের উপপরিচালক (সাঃ প্রশাঃ) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে, তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় অধিদপ্তরকে ডিগ্রির  ৮৪১ জন তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির জন্য পত্র প্রেরণ করে। এর মধ্যে থেকে ৭৭০ জনের চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

আরো পড়ুন: নতুন এমপিও আবেদন করার আগে সতর্ক হোন

এমপিওভুক্তির চুড়ান্ত তালিকায় থাকা ডিগ্রির তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির শর্ত

শিক্ষা মন্ত্রণালয় তালিকাতে থাকা শিক্ষকদের কয়েকটি শর্তের ভিত্তিতে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

মোট ৯টি শর্তে শিক্ষকদের এমপিওভুক্তি করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। যেমন-

কেবলমাত্র ২০১৬ সালের ১৯ অক্টোবর তারিখের ৩৭.০০.০০০০.০৭৩.০৮.০০৬.১৬-৩৫৪ পত্রের নির্দেশনা অনুযায়ী, ৩১ ডিসেম্বর ২০১৬ খ্রি. তারিখ পর্যন্ত নিয়োগ প্রাপ্তদের এমপিওভুক্তি করা হবে।

শিক্ষা প্রতিষ্ঠানটিতে ডিগ্রি স্তর এমপিওভুক্ত থাকতে হবে।

এমপিও নীতিমালা অনুসারে শিক্ষকের নিয়োগকালীন সময়ে নিয়োগে কাম্য যোগ্যতা ও অভিজ্ঞতা থাকতে হবে। সেই সাথে বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত হয়ে কর্মরত থাকতে হবে।

আরো শর্তের বিস্তারিত দেখুন নিচের বিজ্ঞপ্তি থেকে। আর তালিকায় থাকা শিক্ষকদের নাম ও ঠিকানা দেখুন নিচের অনুচ্ছেদের লিংক থেকে।

ডিগ্রি কলেজের তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির চুড়ান্ত তালিকা

ডিগ্রি কলেজের তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির চুড়ান্ত তালিকা দেখুন এখান থেকে

আরো দেখুন: Non-Govt. Teacher MPO | Monthly Pay Order News Update

তথ্যসূত্র-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

Share This:

2 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।