নতুন শিক্ষাক্রমের মাদ্রাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ক্লাস রুটিন ২০২৩

২০২৩ সালের নতুন শিক্ষাক্রমের মাদ্রাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ক্লাস রুটিন প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। নতুন সময়সূচি অনুসারে এই দুই শ্রেণির কার্যক্রম পরিচালনা করতে নির্দেশ দেওয়া হয়েছে।

২০২৩ সালের নতুন শিক্ষাক্রমের মাদ্রাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ক্লাস রুটিন pdf

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, ২০২৩ সালের নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ক্লাস রুটিন প্রকাশ করেছে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক  বোর্ড প্রণীত নতুন এই রুটিন অনুসারে নতুন শিক্ষাক্রমের ক্লাস পরিচালনা করার নির্দেশনা দিয়েছে মাদ্রাসা অধিদপ্তর।

৩ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে, মাদ্রসার নতুন শিক্ষাক্রমের রুটিন প্রকাশ  করা হয়েছে।

মাদ্রাসা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) মোঃ জাকির হোসেন স্বাক্ষরিত রুটিনে, ক্লাসের সময়সূচির পাশাপাশি বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

মাদরাসার নতুন রুটিন অনুসারে, নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে ৮ পিরিয়ড ক্লাস হবে। ক্লাসের রোল কলের জন্য প্রথম পিরিয়ড হবে ৫০ মিনিটের এবং বাকি পিরিয়ড গুলো হবে ৩৫ মিনিটের।

মাদ্রাসা অধিদপ্তর প্রকাশিত নতুন ক্লাস রুটিন দেখুন নিচের অনুচ্ছেদ থেকে। এছাড়া নতুন শিক্ষাক্রমের ক্লাস পরিচালনার নির্দেশনাগুলো জানুন।

আরো জানুন:

মাদ্রাসার ছুটির তালিকা ২০২৩ pdf (সরকারি-বেসরকারি মাদ্রাসা)

মাদ্রাসা অধিদপ্তরের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির নতুন ক্লাস রুটিন ২০২৩ pdf download

মাদ্রাসা অধিদপ্তর প্রকাশিত নতুন শিক্ষাক্রমের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির ক্লাস রুটিনে, বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। প্রতিষ্ঠান প্রধান ও শ্রেণি শিক্ষকদের এসব নির্দেশনা মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে।

এই রুটিন শুধু শীতকালে ব্যবহারের জন্য। গ্রীষ্মকালে ব্যবহারের জন্য আলাদা রুটিন পরে জানানো হবে বলে জানানো হয়েছে।

নিচের অনুচ্ছেদে যুক্ত অধিদপ্তরের নতুন শিক্ষাক্রমের রুটিনের পিডিএফ কপির রুপান্তরিত ইমেজ কপি যুক্ত করা হয়েছে। প্রয়োজনে সংগ্রহে রাখুন।

মাদ্রাসার ৬ষ্ঠ ৭ম শ্রেণির নতুন ক্লাস রুটিন ২০২৩

২০২৩ সালের মাদ্রাসার নতুন শিক্ষাক্রমের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ক্লাস রুটিন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার  করুন।

আরো দেখুন:

মাধ্যমিক স্কুলের নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ সপ্তম শ্রেণির ক্লাস রুটিন ২০২৩

তথ্যসূত্র-

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × two =