প্রাথমিক বিদ্যালয়ের ১ম-৫ম শ্রেণির বার্ষিক পাঠ পরিকল্পনা ২০২৪

২০২৪ শিক্ষাবর্ষের প্রাথমিক বিদ্যালয়ের ১ম-৫ম শ্রেণির বার্ষিক পাঠ পরিকল্পনা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এই প্রতিবেদন থেকে ডিপিই প্রকাশিত প্রাথমিকের সকল শ্রেণি ও বিষয়ের পাঠপরিকল্পনার পিডিএফ কপি ডাউনলোড করুন।

২০২৪ শিক্ষাবর্ষের প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পাঠ পরিকল্পনা (১ম-৫ম শ্রেণি)

দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের ২০২৪ শিক্ষাবর্ষের ১ম থেকে ৫ম শ্রেণির সকল বিষয়ের বার্ষিক পাঠ পরিকল্পনা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিকের সকল শ্রেণির পাঠদান অধিদপ্তর প্রকাশিত পাঠপরিকল্পনা অনুসারে পরিচালনার নির্দেশনা দিয়েছে অধিদপ্তর।

২৭ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখে অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd), প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পাঠ পরিকল্পনার পিডিএফ কপি প্রকাশ করা হয়েছে।

প্রাথমিকের সংশ্লিষ্ট শ্রেণি ও বিষয় শিক্ষকগণ অধিদপ্তরের ওয়েবসাইট থেকে পাঠ পরিকল্পনা কপি ডাউনলোড করতে পারবেন। এছাড়া নিচের অনুচ্ছেদে সকল বিষয় ও শ্রেণির পাঠ পরিকল্পনার পিডিএফ কপি ডাউনলোড করতে পারবনে।

আরো দেখুন:

প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস রুটিন ২০২৪ (১ম-৫ম শ্রেণি)

প্রাথমিকের বার্ষিক পাঠ পরিকল্পনা ২০২৪ pdf (সকল শ্রেণি ও বিষয়)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত ২০২৪ সালের বার্ষিক পাঠ পরিকল্পনার পিডিএফ কপি, নিচের অনুচ্ছেদের লিংক থেকে ডাউনলোড করতে পারবেন।

  • প্রাথমিকের সকল শ্রেণি ও বিষয়ের পাঠ পরিকল্পনার পিডিএফ কপি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

উপরোক্ত লিংকে ক্লিক করলে পাঠ পরিকল্পনার একটি ফোল্ডার দেখতে পাবেন। সেখানে থেকে শ্রেণি ভিত্তিক সকল বিষয়ের পাঠ পরিকল্পনার কপি ডাউনলোড করতে পারবেন।

২০২৪ শিক্ষাবর্ষের প্রাথমিকের বার্ষিক পাঠ পরিকল্পনা কপি ডাউনলোড করতে সমস্যা হলে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো জানুন:

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪ pdf (সরকারি-বেসরকারি)

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Teacher News BD এর খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

মন্তব্য করুন