প্রাথমিক শিক্ষার্থীদের ইউনিক আইডি ফরম পূরণ ২০ অক্টোবর পর্যন্ত

অনলাইনে প্রাথমিক শিক্ষার্থীদের ইউনিক আইডি ফরম পূরণ চলবে ২০ অক্টোবর ২০২২ পর্যন্ত। প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে ডাটা এন্ট্রি করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

অনলাইনে প্রাথমিক শিক্ষার্থীদের ইউনিক আইডি ফরম পূরণ চলবে ২০ অক্টোবর ২০২২ পর্যন্ত

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইউনিক প্রোফাইল তৈরীর জন্য ২০ অক্টোবর ২০২২ খ্রি. তারিখের মধ্যে ডাটা এন্ট্রির নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রকল্প পরিচালক (অতিরিক্ত দায়িত্বে) ড. সৈয়দ শামসুদ দোহা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ডাটা এন্ট্রির নির্দেশনা দেওয়া হয়েছে।

১২ অক্টোবর ২০২২ খ্রি. তারিখে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে, প্রাথমিকের শিক্ষার্থীদের ইউনিক আইডির তথ্য এন্ট্রির নির্দেশনা দেওয়া হয়।

আরো জানুন:

প্রাথমিক বিদ্যালয় থেকে ৬৫% কোটায় প্রধান শিক্ষক পদে পদোন্নতি

প্রাথমিক শিক্ষক বদলি নীতিমালা (১১ সেপ্টেম্বর ২০২২ প্রকাশিত প্রজ্ঞাপন)

প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রোফাইল প্রণয়নের জন্য ডাটা এন্ট্রির সময়সূচি

প্রাথমিক শিক্ষার্থীদের ইউনিক প্রোফাইল প্রণয়ন প্রকল্প-এর অধীনে আইডি (UID) প্রদানের লক্ষ্যে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ডাটা এন্ট্রির জন্য নির্ধারিত সময় ছিলো। কিন্তু এস সময়ের মধ্যে কেবলমাত্র সাড়ে তিন লাখ শিক্ষার্থীর তথ্য পেয়েছে অধিদপ্তর।

এপিএসসি-২০২১ এর তথ্য অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণিতে ১৫ লাখ ৭০ হাজার ৬০৭ জন শিক্ষার্থী রয়েছে। ১২ অক্টোবর পর্যন্ত ৩ লাখ ৮৮ হাজার ১৬৮ জনের তথ্য এন্ট্রি করা হয়েছে। যা মোট শিক্ষার্থীর প্রায় ২২ শতাংশ।

এমতাবস্থায়  সকল জেলার সরকারি বিদ্যালয় সমূহের প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থীর তথ্য সঠিকভাবে ২০ অক্টোবর ২০২২ খ্রি. তারিখের মধ্যে এন্ট্রি করতে নির্দেশ দিয়েছে ডিপিই।

এ বিষয়ে বিস্তারিত জানুন নিচের বিজ্ঞপ্তি হতে।

প্রাথমিক ইউনিক আইডি নোটিশ ২০২২

প্রাথমিক শিক্ষার্থীদের ইউনিক আইডি ফরম pdf

প্রাথমিক শিক্ষার্থীদের ইউনিক প্রোফাইল ফরম পূরণের জন্য তথ্য ছক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রকাশ করা হয়েছে। নিচের লিংক থেকে এই তথ্য ছক সংগ্রহ করে শিক্ষার্থীর তথ্য পূরণ করা যাবে।

শিক্ষার্থীদের তথ্যছকের পিডিএফ ফরম পাওয়া যাবে এখান থেকে

আরো দেখুন:

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২২ (সরকারি-বেসরকারি)

DPE Notice: Primary Teacher News Update Office Order Gazette

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × 2 =