২০২২ সালের ফাজিল অনার্স ভর্তি ১ম মেধা ও অপেক্ষমান তালিকা প্রকাশ

২০২১-২০২২ শিক্ষাবর্ষের ফাজিল অনার্স ভর্তি ১ম মেধাতালিকা ও অপেক্ষমান তালিকা প্রকাশ করেছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়। ২৭ সেপ্টেম্বর তারিখে ফাজিল ভর্তির রেজাল্ট প্রকাশ করা হয়।

সদ্য সংবাদ: ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ফাজিল অনার্স ১ম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ১ম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। একই সাথে ভর্তির ১ম অপেক্ষমান তালিকাও প্রকাশ করা হয়। নিচের লিংক থেকে ভর্তির মেধাতালিকার রেজাল্ট দেখুন।

১ম মেধাতালিকার রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

১ম অপেক্ষমান তালিকার ফলাফল দেখা যাবে এখান থেকে

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ (ভর্তির যোগ্যতা ও সময়সূচি)

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে ফাজিল অনার্স ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে অনলাইনে ফাজিল অনার্স কোর্সের ভর্তি আবেদন গ্রহণ করা হবে। ভর্তি আবেদন করতে হবে admission.iau.edu.bd ওয়েবসাইটে।

২১ জুলাই ২০২২ খ্রি. তারিখে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ফাজিল অনার্স ১ম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুসারে ২১ জুলাই হতে ৩১ আগস্ট ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত অনলাইনে আবেদনকারীর তথ্য ইনপুট করতে বলা হয়েছে। একই সময়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাদ্রাসা ও বিষয় নির্বাচন সহ সকল প্রক্রিয়া সম্পন্ন করতে বলা হয়েছে।

ফাজিল অনার্স ভর্তি আবেদন বাবদ ৩৫০/= টাকা ৫ সেপ্টেম্বর ২০২২ খ্রি. তারিখের মধ্যে আবেদনকারী মাদ্রাসায় জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

আবেদনকারী শিক্ষার্থীদের ভর্তি রেজাল্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে ২২ সেপ্টেম্বর ২০২২ খ্রি. তারিখে জানা যাবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে ফাজিল অনার্স শ্রেণির ভর্তি নির্দেশিকায়, ভর্তি আবেদনের প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত নির্দেশনা দেওয়া হয়েছে।

বিঃ দ্রঃ– ফাজিল অনার্স ১ম বর্ষ ভর্তি আবেদনের নির্দেশিকা সংগ্রহ করতে এখানে ক্লিক করুন

আরো জানুন: গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের মানবন্টন ২০২২ (২২ বিশ্ববিদ্যালয়)

ফাজিল ভর্তির যোগ্যতা

মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে ২০১৮/২০১৯ সালের দাখিল ও ২০২০/২০২২ সালের আলিম সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ফাজিল অনার্স ভর্তি আবেদন করতে পারবেন।

তবে চতুর্থ বিষয় সহ দুই পরীক্ষায় সর্বমোট জিপিএ ৫.০০ পয়েন্ট থাকতে হবে। দাখিল-আলিম সমমান কোন পরীক্ষায় জিপিএ ২.০০ পয়েন্টের নিচে থাকা চলবে না।

কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি (ভোকেশনাল, বিজনেস ম্যানেজমেন্ট ও ডিপ্লোমার) শিক্ষার্থীরা ফাজিল পরীক্ষায় আবেদন করতে পারবেন।

ইসলামি ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে এসএসসি সমমান ও এইচএসসি সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ফাজিল অনার্স কোর্সে ভর্তির আবেদন করতে পারবেন।

শিক্ষার্থীর দাখিল ও আলিম সমমান পরীক্ষার ফলাফলের উপ নির্ভর করে ভর্তি রেজাল্ট প্রদান করা হবে। এক্ষেত্রে দাখিলের ৬০% এবং আলিমের ৪০% নম্বরের ভিত্তিতে মেধাতালিকার রেজাল্ট প্রস্তুতের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২০২২ সালের ফাজিল অনার্স ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে আরো জানতে আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন: IAU Recent Notice: Islamic Arabic University: iau.edu.bd

তথ্যসূত্র-

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one − one =