প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষার তারিখ ২০২২

২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষার তারিখ প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।প্রাথমিকের প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু ১২ জুন থেকে।

প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষার তারিখ ২০২২ (সময়সূচি)

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পদে নিয়োগের ১ম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করো হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইটে ৮ জুন প্রকাশিত বিজ্ঞপ্তিতে, ১ম ধাপের মৌখিক পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়।

প্রাথমিক অধিদপ্তরের তথ্য মতে, প্রাথমিক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষা ১২ জুন ২০২২ খ্রি. তারিখ থেকে শুরু হবে।

প্রাথমিক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি, প্রার্থীর সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড থেকে জানা যাবে।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, প্রার্থীর সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২০-এর ১ম ধাপের লিখিত পরীক্ষা ২২ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে অনুষ্ঠিত হয়। ১ম ধাপের লিখিত পরীক্ষার ফলাফল ১২ মে ২০২২ তারিখে প্রকাশ করা হয়েছে।

১ম ধাপে মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের প্রয়োজনীয় ডকুমেন্টস, জেলার প্রাথমিক শিক্ষা অফিসে জমাদানের সময় বাড়ানো হয়েছে। মৌখিক পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়া যাবে ১১ জুন ২০২২ তারিখ পর্যন্ত।

আরো জানুন:

প্রাইমারি নিয়োগের মৌখিক পরীক্ষা: প্রার্থীর হাতের লেখা যাচাই যেভাবে

প্রাথমিক নিয়োগের ভাইভা (মৌখিক) পরীক্ষার নম্বর বিভাজন যেভাবে

১ম দফার প্রাথমিকের মৌখিক পরীক্ষার জন্য যেসব কাগজপত্র জমা দিতে হবে

প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষার জন্য, প্রার্থীর সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে নিম্নোক্ত কাগজপত্র/ডকুমেন্টস জমা দিতে হবে।

১ম দফার মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত/মনোনীত প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র;

নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর এর সনদপত্র, জাতীয় পরিচয় পত্র;

শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে।

প্রাথমিক অধিদপ্তরের আগের এক বিজ্ঞপ্তিতে উপরোক্ত ডকুমেন্ট ২৩ মে ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা প্রদানের জন্য নিদের্শনা প্রদান করা হয়েছিল।

তবে এসব কাগজপত্র জমাদানের সময় বাড়ানো হয়েছে। নতুন সময়সূচি অনুসারে ১১ জুন ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত ডকুমেন্টগুলো জমা দেওয়া যাবে।

২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা সংক্রান্ত কোন তথ্য জানার থাকলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২ (১ম ধাপ)

প্রাথমিক নিয়োগের ১ম ধাপের প্রার্থীদের আবেদনের কপি ডাউনলোড

Primary Teacher News Update: DPE Notice Office Order Gazette

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen − 9 =