ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন ২০২৪ (৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি)

ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন প্রকাশ করা হয়েছে। ২০২৪ শিক্ষাবর্ষের মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সংশোধিত সময়সূচী অনুসারে মূল্যায়ন অনুষ্ঠিত হবে। ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির বিষয় ভিত্তিক মূল্যায়ন সময়সূচি দেখুন।

সদ্য খবর:  ১৩ জুলাই তারিখের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচির পরিবর্তন আনা হয়েছে। ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার কারণে এই দিনের পরীক্ষা ৩ আগস্ট তারিখে অনুষ্ঠিত হবে।

ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান, সপ্তম শ্রেণির ইংরেজি, অষ্টম শ্রেণির শিল্প ও সংস্কৃতি এবং নবম শ্রেণির স্বাস্থ্য সুরক্ষা বিষয়গুলোর ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন কার্যক্রম ৩ আগস্ট (শনিবার) গ্রহণের জন্য জন্য বলা হয়েছে।

মাধ্যমিক স্কুলের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির বিষয় ভিত্তিক ষান্মাসিক মূল্যায়ন রুটিন ২০২৪

২০২৪ শিক্ষাবর্ষের বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন প্রকাশ করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

২৭ মে ২০২৪ খ্রি. তারিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে, সংশোধিত যান্মাসিক সামষ্টিক মূল্যায়নের সময়সূচী প্রকাশ করা হয়।

এর আগের প্রকাশিত মাধ্যমিক স্কুলের রুটিনের কিছু সংশোধন করে নতুন মুল্যায়ন সময়সূচী প্রকাশ করা হয়েছে।

নতুন সময়সূচী অনুসারে ষষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন শুরু হবে ৩ জুলাই থেকে। মুল্যায়ন  চলবে ৩০ জুলাই তারিখ পর্যন্ত।

সংশোধিত যান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন অনুসারে, ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির মুল্যায়ন করার জন্য অধিদপ্তর থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মুল্যায়ন সময়সূচি

ষষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয় ভিত্তিক যান্মাসিক সামষ্টিক মূল্যায়ন কার্যক্রম পরিচালনার সংশোধিত সময়সূচির নোটিশ দেখুন।

ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন রুটিন ২০২৪

২০২৪ সালের ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি সম্পর্কে আরো জানতে লিখতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৪ (HSC Routine 2024)

আলিম পরীক্ষার রুটিন প্রকাশ, পরীক্ষা শুরু ৩০ জুন ২০২৪

মন্তব্য করুন