গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২ (রুয়েট কুয়েট চুয়েট ইঞ্জিনিয়ারিং)

২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং ভর্তি (রুয়েট কুয়েট চুয়েট ইঞ্জিনিয়ারিং) পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে।

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদনের যোগ্যতা, পরীক্ষার সিলেবাস ও প্রশ্ন পত্রের মানবন্টন সম্পর্কে জানুন।

গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং ভর্তি (রুয়েট কুয়েট চুয়েট ইঞ্জিনিয়ারিং) পরীক্ষার তারিখ ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভুক্ত তিন প্রকৌশল ‍ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট অনুষ্ঠিত হবে।

৯ এপ্রিল শনিবার, প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক কাউন্সিলের সভায় ভর্তি পরীক্ষার সময়সূচির চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

কুয়েটের জনসংযোগ কর্মকর্তা রবিউল ইসলাম সোহাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে, গুচ্ছে তিন ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি নিশ্চিত করেছেন।

আরো জানুন:

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সময়সূচি ২০২১-২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ভর্তি তথ্য ২০২১-২০২২

বুয়েট ভর্তি পরীক্ষা ২০২২: ভর্তি পরীক্ষার সময়সূচি (তারিখ)

রুয়েট, কুয়েট ও চুয়েট ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষার সময়সূচি ২০২২

গুচ্ছের তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। ৬ আগস্ট ২০২২ খ্রি. তারিখে গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৮ এপ্রিল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভায়, তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়।

পরে ৯ এপ্রিল প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক সভায় ভর্তির সময়সূচি অনুমোদন করা হয়। পরবর্তীতে ভর্তির নীতিমালাসহ যাবতীয় বিষয় জেনারেল এডমিশন কমিটির সভায় ঠিক করা হবে বলে জানানো হয়।

ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের যোগ্যতা, সিলেবাস ও  মানবন্টন

২০২২ সালে অনুষ্ঠিতব্য সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০২১ সালের বোর্ড কর্তৃক প্রকাশিত সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়ার বিষয়টি ইতোমধ্যে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষামন্ত্রী সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা নিতে আহবান জানালে, সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা সম্মত হন।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ভর্তির যোগ্যতা ও প্রশ্নের মানবন্টন এখনো প্রকাশ করা হয়নি। ভর্তি নীতিমালা/বিজ্ঞপ্তি প্রকাশ হলে বিষয়টি নিশ্চিত করে বলা যাবে।

তবে গত বছরের মত এবারও ভর্তি যোগ্যতা ও প্রশ্নের মানবন্টন অপরিবর্তিত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিষয়গুলো নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে এখনো কেন পরিবর্তনের আভাষ পাওয়া যায়নি।

২০২২ সালের গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যলয় ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষা সম্পর্কে কোন প্রশ্ন থাকলে, আমাদের লিখে জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন ও পরীক্ষার তারিখ ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তি তথ্য ২০২১-২০২২ (CU Admission)

তথ্যসূত্র-

admissionckruet.ac.bd

Share This:

2 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।