এমপিও শিক্ষকদের বেতন বৃদ্ধির খবর ২০২৩ (৫% ইনক্রিমেন্ট ৫% প্রণোদনা)

দেশের সকল এমপিও শিক্ষক ও সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির বিশেষ সুবিধা প্রণোদনার প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়।

এমপিওভুক্ত শিক্ষক ও সরকারী চাকরিজীবীরা ৫% বার্ষিক ইনক্রিমেন্টের সাথে ৫% বিশেষ সুবিধা প্রণোদনা পাবেন। ১ জুলাই ২০২৩ খ্রি. তারিখ থেকে কার্যকর হচ্ছে।

এমপিও শিক্ষকদের বেতন বৃদ্ধির খবর ২০২৩ (৫% ইনক্রিমেন্ট + ৫% বিশেষ আর্থিক সুবিধা প্রণোদনা)

দেশের সকল এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী ও সরকারি চাকরিজীবীরা অর্থ মন্ত্রণালয় ঘোষিত ৫% বিশেষ আর্থিক সুবিধা প্রণোদনা পেতে যাচ্ছেন।

১ জুলাই ২০২৩ খ্রি. তারিখ থেকে এই সুবিধা চালু হচ্ছে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে। এর সাথে বরাবরে মত পেতে থাকা ৫% বার্ষিক ইনক্রিমেন্টও চালু থাকবে বলে জানা গেছে।

বার্ষিক ৫% ইনক্রিমেন্টের সাথে প্রতিবছর ৫% বিশেষ আর্থিক সুবিধা প্রণোদনা যুক্ত হবে বলে অর্থ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

জাতীয় পে স্কেলে ঘোষিত বার্ষিক ইনক্রিমেন্ট বিশেষ আর্থিক সুবিধার পাশাপাশি বহাল থাকবে। যে কর্মকর্তা কর্মচারী তার বেতন গ্রেড অনুসারে জাতীয় বেতন স্কেলে ঘোষিত যে পরিমানে ইনক্রিমেন্ট পেতেন সেটাও বহাল থাকবে।

কারা পাবেন এই ৫% বিশেষ আর্থিক সুবিধা প্রণোদনা?

জাতীয় বেতনস্কেল সমূহের আওতাভুক্ত সরকারি-বেসামরিক, স্ব-শাসিত এবং রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানসমূহ, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান, বর্ডার গার্ড বাংলাদেশ ও পুলিশ বাহিনীতে নিয়োজিত কর্মচারী এবং পেনশনভোগী ব্যক্তিবর্গ এই আর্থিক সুবিধা পাবেন।

এছাড়া দেশের সকল এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীগণ- এই ৫% বিশেষ আর্থিক সুবিধা প্রণোদনা পাবেন।

আরো জানুন:

সরকারি ছুটির তালিকা ২০২৩ বাংলাদেশ সরকারের ক্যালেন্ডার pdf

ব্যাংক ছুটির তালিকা ২০২৩ (সরকারি-বেসরকারি ব্যাংকের বন্ধের দিন)

 

এমপিও শিক্ষকদের ৫% বিশেষ আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ২০২৩

সরকারি কর্মচারীদের সাথে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা ৫ শতাংশ বিশেষ সুবিধা পাবেন। ১৮ জুলাই তারিখে অর্থ মন্ত্রণালয় থেকে বিশেষ আর্থিক সুবিধার প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা ২০২৩ সালের ১ জুলাই থেকে প্রতিবছর ১ জুলাই তারিখে ৫ শতাংশ হারে, তবে ১ হাজার টাকার কম নয়, ‘বিশেষ সুবিধা’ পাবেন।

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জন্য জারি করা অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন দেখুন।

এমপিও শিক্ষকদের জন্য জারি করা অর্থ মন্ত্রণালয়ের বিশেষ আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ২০২৩

সরকারি চাকরিজীবীদের জন্য ঘোষিত আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ২০২৩

সরকারি চাকরিজীবীদের জন্য বিশেষ আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ১৮ জুলাই ২০২৩ খ্রি. তারিখে অর্থ মন্ত্রণালয় থেকে ঘোষণা করা হয়েছে। নিচের অনুচ্ছেদে প্রজ্ঞাপনের অনুলিপি যুক্ত করা হয়েছে।

সরকারি চাকরিজীবীদের বিশেষ আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ২০২৩

২০২৩ সালের ১৮ জুলাই জারি করা এমপিও শিক্ষক ও সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধির বিশেষ প্রণোদনা বিষয়ে সবশেষ খবর জানতে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

চাকরির বয়স বৃদ্ধি সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন ২০২৩

এমপিও নীতিমালা (সংশোধিত) [স্কুল-কলেজ মাদ্রাসা কারিগরি প্রতিষ্ঠান]

তথ্যসূত্র-

অর্থ মন্ত্রণালয়

মন্তব্য করুন