প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড ২০২২

Primary Admit Card Download: ২০২২ সালের ৩য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড করা যাবে admit.dpe.gov.bd ওয়েবসাইট থেকে। অনলাইনে প্রাথমিকের প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা ৩ জুন শুক্রবার সকাল ১০:৩০টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে । এদিন অনুষ্ঠিত ৩২টি জেলার (সম্পূর্ণ/আংশিক) প্রাথমিক শিক্ষক নিয়োগের জেলা ভিত্তিক প্রার্থীর সংখ্যা প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, বন্যাজনিত কারণে স্থগিত হওয়া সিলেট জেলার সকল উপজেলার প্রার্থীদের এদিন পরীক্ষা গ্রহণ করা হবে।

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড ২০২২

সরকারি প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক নিয়োগের ৩য় ধাপের পরীক্ষা ৩ জুন ২০২২ খ্রি. তারিখ শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে।

আবেদনকারীর নিজ নিজ জেলায় সকাল ১০:৩০ ঘটিকা থেকে ১২:০০ ঘটিকা পর্যন্ত তৃতীয় ধাপের ৩২টি জেলার (সম্পূর্ণ/আংশিক) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন বন্যার কারণে সিলেট জেলার স্থগিত হওয়া পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা কোন তারিখে কোন জেলা/উপজেলা পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে, তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বিঃ দ্রঃ– ২য় ধাপের পরীক্ষা দেওয়ার আগে পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত নির্দেশিকা ভালোভাবে পড়ে নিন। প্রাথমিক নিয়োগ  পরীক্ষার নির্দেশিকা সংগ্রহের ঠিকানা: http://admit.dpe.gov.bd/Manual.pdf

আরো জানুন:

প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার সময়সূচি ২০২২

৩য় ধাপের প্রাথমিকের নিয়োগের পরীক্ষায় মানতে হবে ২৩ নির্দেশনা

dpe.teletalk.com.bd admit card download 2022 (Assistant Primary Teacher)

৩য় ধাপের প্রাথমিকের নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড অনলাইনে পাওয়া যাবে ২৯ মে ২০২২ খ্রি. তারিখ থেকে। প্রাথমিক শিক্ষক নিয়োগ ওয়েবসাইট থেকে এই এডমিট কার্ড সংগ্রহ করতে হবে।

প্রাথমিকের নিয়োগ প্রার্থীরা ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। এছাড়া প্রার্থীর এসএসসি পরীক্ষার তথ্য দিয়েও এই এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

তৃতীয় ধাপের পরীক্ষার কয়েক দিন আগে থেকে, প্রাথমিক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষার জন্য প্রার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিচের ঠিকানা হতে প্রাথমিকের তৃতীয় ধাপের এডমিট কার্ড সংগ্রহ করা যাবে।

ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রাথমিকের এডমিট কার্ড ডাউনলোডের ঠিকানা: http://admit2.dpe.gov.bd:8085/att/applicant/downloadByUP

উপরের ঠিকানাটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে ব্রাউজ করুন। নিচের ছবির মত Download Admit Card লেখা পাতাটি ওপেন হবে।

dpe.teletalk.com.bd admit card download 2022

উপরোক্ত পাতাটিতে Username এবং Password দিয়ে সবশেষে Submit বাটনে ক্লিক করলে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র রঙিন প্রিন্ট করতে হবে।

বিঃ দ্রঃ– ইউজার আইডি ও পাসওয়ার্ড ভুলে গেলে নিচের ঠিকানা হতে এসএসসি পরীক্ষার তথ্য দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

এসএসসি রোল নম্বর দিয়ে এডমিট কার্ড সংগ্রহের ঠিকানা: http://admit1.dpe.gov.bd:8086/att/applicant/downloadByRBY

পরীক্ষার হলে প্রার্থীদেরকে অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট কপি এবং নিজের জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে।

OMR (ওএমআর) শিট পূরণের নির্দেশাবলী, পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে অথবা প্রবেশ পত্রে পাওয়া যাবে।

যেসব জেলায় ৩য় ধাপের প্রাথমিকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে

যেসব জেলা ও উপজেলার প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হবে তার একটি তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

নিচের তালিকায় থাকা জেলা ও উপজেলার ৩য় ধাপের নিয়োগ পরীক্ষা ৩ জুন শুক্রবার সকাল ১০:৩০ টা থেকে ১২টা সময় পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এসব জেলা ও উপজেলায় কতজন প্রার্থী প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করবে তারও তালিকা দিয়েছে প্রাথমিক অধিদপ্তর।

তৃতীয় ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষার জেলার তালিকা ২০২২

Primary Teacher Admit Card Download: ২০২২ সালের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড করতে সমস্যা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২ (১ম ধাপ)

প্রাথমিক নিয়োগের মৌখিক পরীক্ষা সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি ২০২২

প্রাথমিক নিয়োগের ভাইভা (মৌখিক) পরীক্ষার নম্বর বিভাজন যেভাবে

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

28 Comments

    1. আগে দেখুন আপনার এলাকার পরীক্ষা হচ্ছে কী না। যদি পরীক্ষা হয় তাহলে ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে এডমিট কার্ড সংগ্রহের চেষ্টা করুন। ইউজারনেম ও পাসওয়ার্ড ভুলে গেলে এগুলো পুনরুদ্ধার করতে পারবেন।

  1. ভাই আমি যেই সিমটা দিয়ে আবেদন করেছিলাম সেই সিমটা হারিয়ে গেছে.সিমটা উঠানোও যাচ্ছেনা।এখন আমি এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবো

    1. ইউজারনেম ও পাসওয়ার্ড মনে থাকলে হবে। আপনি কোন অভিজ্ঞ কম্পিউটার দোকানে গিয়ে আপনার সমস্যার কথা কলুন। তার আপনাকে সাহায্য করতে পারবেন।

  2. যেসব জেলায় পরীক্ষা হবে সেটা তো স্থায়ী ঠিকানার ভিত্তিতে, তাই না? যেমনঃ আমি ঢাকা তে থাকি, কিন্তু আমার স্থায়ী ঠিকানা শরীয়তপুর! প্রথম ধাপে জেলার তালিকায় ঢাকা আছে! আমি তো তাহলে প্রথম ধাপে পরীক্ষা দিচ্ছি না! এটা একটু ক্লিয়ার হওয়ার ছিল।

  3. আমার স্থায়ী ঠিকানা কুষ্টিয়া শহরের বর্তমান ঠিকানা ঢাকা দেয়া ছিল ফর্মে। আমার পরিক্ষা জোন কি কুষ্টিয়া হবে?

  4. ভাইয়া এডমিড কার্ড কিভাবে ডাউনলোড করব? এডমিড কার্ড ডাউনলোডের জন্য যে পেইজ আছে ঐ পেইজে ত ডুকা যাচ্ছে না

    1. দুই উপায়ে চেষ্ঠা করে দেখুন। তার আগে নি্চিত হোন, ২০ তারিখের ২য় দফায় আপনার জেলার নাম আছে কী না।

  5. আমি ২য় ধাপে পরীক্ষা দিয়েছি পরীক্ষায় পাশ করেছি কিন্তু আমার এডমিটকাড্টা নষ্ট হয়ে গেছে এখন আমি কিভাবে নতুন এডমিট কাড পেতে পারি

    1. এপ্লিকেশন কপি ডাউনলোডের ঠিকানাটি এখন আর ওপেন হচ্ছে না। আপনি প্রয়োজনে আপনার জেলার প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করুন।