Home » প্রাইমারি নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

প্রাইমারি নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

প্রাইমারি নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

২০২৪ সালের ৩য় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড করা যাবে admit.dpe.gov.bd ওয়েবসাইট থেকে। অনলাইনে ২৩ মার্চ থেকে প্রাথমিকের প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা ২৯ মার্চ সকাল ১০:০০টা থেকে ১১.০০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এদিন ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড ২০২৪

সরকারি প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক নিয়োগের দুই বিভাগের দ্বিতীয় ধাপের পরীক্ষা ২৯ মার্চ ২০২৪ খ্রি. তারিখ অনুষ্ঠিত হবে।

আবেদনকারীর নিজ নিজ জেলায় সকাল ১০:০০ ঘটিকা থেকে ১১:০০ ঘটিকা পর্যন্ত তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের অবশ্যই সকাল ০৯:০০ ঘটিকার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

ঢাকা ও চট্টগ্রাম বিভাগের শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করা যাবে ২৩ মার্চ ২০২৪ খ্রি. তারিখ থেকে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে, প্রাথমিক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোডের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আরো জানুন:

স্কুলে গণিত-বিজ্ঞানে নিয়োগ পাবেন ডিপ্লোমা প্রকৌশলীরা

প্রাথমিক শিক্ষক নিয়োগ ৩য় ধাপের পরীক্ষার তারিখ ২০২৪

dpe.teletalk.com.bd admit card download 2024 (Assistant Primary Teacher)

৩য় ধাপের প্রাথমিকের নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড অনলাইনে পাওয়া যাবে ২৩ মার্চ ২০২৪ খ্রি. তারিখ থেকে। প্রাথমিক শিক্ষক নিয়োগের ওয়েবসাইট থেকে এই এডমিট কার্ড সংগ্রহ করতে হবে।

প্রার্থীদের আবেদনের সময় যে ফোন নাম্বারে, টেলিটক নম্বর (০১৫৫২-১৪৬০৫৬) থেকে প্রবেশপত্র ডাউনলোডের মেসেজ পাঠানো হবে।

প্রাথমিকের নিয়োগ প্রার্থীরা ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। এছাড়া প্রার্থীর এসএসসি পরীক্ষার তথ্য দিয়েও এই এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রাথমিকের এডমিট কার্ড ডাউনলোডের ঠিকানা: admit.dpe.gov.bd

উপরের ঠিকানাটি কপি করে ব্রাউজারের অ্যাড্রেসবারে পেস্ট করে ব্রাউজ করুন। নিচের ছবির মত Download Admit Card লেখা পাতাটি ওপেন হবে।

উপরোক্ত পাতাটিতে Username এবং Password দিয়ে সবশেষে Submit বাটনে ক্লিক করলে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র রঙিন প্রিন্ট করতে হবে।

বিঃ দ্রঃ– ইউজার আইডি ও পাসওয়ার্ড ভুলে গেলে এসএসসি পরীক্ষার তথ্য দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

পরীক্ষার হলে প্রার্থীদেরকে অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট কপি এবং নিজের জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে।

OMR (ওএমআর) শিট পূরণের নির্দেশাবলী, পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে অথবা প্রবেশ পত্রে পাওয়া যাবে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার নির্দেশনা

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স আনা যাবে না।

এছাড়া হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যে কোন ধরণের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এজাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ।

যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাকে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

২০২৪ সালের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড করতে সমস্যা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক নিয়োগের ভাইভা (মৌখিক) পরীক্ষার নম্বর বিভাজন যেভাবে

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২৩ (আবেদন ও পরীক্ষার তারিখ)

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

28 Comments

    1. আগে দেখুন আপনার এলাকার পরীক্ষা হচ্ছে কী না। যদি পরীক্ষা হয় তাহলে ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে এডমিট কার্ড সংগ্রহের চেষ্টা করুন। ইউজারনেম ও পাসওয়ার্ড ভুলে গেলে এগুলো পুনরুদ্ধার করতে পারবেন।

  1. ভাই আমি যেই সিমটা দিয়ে আবেদন করেছিলাম সেই সিমটা হারিয়ে গেছে.সিমটা উঠানোও যাচ্ছেনা।এখন আমি এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবো

    1. ইউজারনেম ও পাসওয়ার্ড মনে থাকলে হবে। আপনি কোন অভিজ্ঞ কম্পিউটার দোকানে গিয়ে আপনার সমস্যার কথা কলুন। তার আপনাকে সাহায্য করতে পারবেন।

  2. যেসব জেলায় পরীক্ষা হবে সেটা তো স্থায়ী ঠিকানার ভিত্তিতে, তাই না? যেমনঃ আমি ঢাকা তে থাকি, কিন্তু আমার স্থায়ী ঠিকানা শরীয়তপুর! প্রথম ধাপে জেলার তালিকায় ঢাকা আছে! আমি তো তাহলে প্রথম ধাপে পরীক্ষা দিচ্ছি না! এটা একটু ক্লিয়ার হওয়ার ছিল।

  3. আমার স্থায়ী ঠিকানা কুষ্টিয়া শহরের বর্তমান ঠিকানা ঢাকা দেয়া ছিল ফর্মে। আমার পরিক্ষা জোন কি কুষ্টিয়া হবে?

  4. ভাইয়া এডমিড কার্ড কিভাবে ডাউনলোড করব? এডমিড কার্ড ডাউনলোডের জন্য যে পেইজ আছে ঐ পেইজে ত ডুকা যাচ্ছে না

    1. দুই উপায়ে চেষ্ঠা করে দেখুন। তার আগে নি্চিত হোন, ২০ তারিখের ২য় দফায় আপনার জেলার নাম আছে কী না।

  5. আমি ২য় ধাপে পরীক্ষা দিয়েছি পরীক্ষায় পাশ করেছি কিন্তু আমার এডমিটকাড্টা নষ্ট হয়ে গেছে এখন আমি কিভাবে নতুন এডমিট কাড পেতে পারি

    1. এপ্লিকেশন কপি ডাউনলোডের ঠিকানাটি এখন আর ওপেন হচ্ছে না। আপনি প্রয়োজনে আপনার জেলার প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করুন।