স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ, একই বছরের ডিগ্রি পাস ও ২০১৮ সালের ডিগ্রি (পুরাতন) পরীক্ষার রুটিন প্রকাশ।

স্থগিত হওয়া অনার্স ও ডিগ্রি পাস পরীক্ষার রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় (পুনঃ সংশোধিত)

স্থগিত হওয়া পরীক্ষার নতুন সংশোধিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যলয়। ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষ, একই বছরের ডিগ্রি পাস ও ২০১৮ সালের পুরাতন সিলেবাসে অনুষ্ঠিত ডিগ্রি পাস পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত সংশোধিত পরীক্ষার সূচিতে, পরীক্ষা অনুষ্ঠানের তথ্য নিশ্চিত করা হয়েছে।

স্থগিতকৃত সকল পরীক্ষা ৭ ফেব্রুয়ারি থেকে সংশোধিত রুটিন অনুসারে অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক।

২৫ জানুয়ারি ২০২২ খ্রি, তারিখে, স্থগিতকৃত পরীক্ষার রুটিন বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

আরো পড়ুন: ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার পুনঃ সংশোধিত রুটিন

সতর্কতা: পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার্থীদের পরীক্ষা সংক্রান্ত তথ্যের আপডেট পেতে, প্রতিদিন অন্তত তিনবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করতে বলা হয়েছে।

পরীক্ষার সংক্রান্ত পরিবর্তিত তথ্য নিজ দায়িত্বে জানুন। পরীক্ষা সংক্রান্ত তথ্য পরিবর্তনের জন্য টিচার নিউজ বিডি দায়ী নয়।

২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ (নিয়মিত ও বিশেষ) স্থগিত পরীক্ষার পরিবর্তিত রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষ নিয়মিত ও বিশেষ পরীক্ষার পরিবর্তিত বা সংশোধিত সূচি প্রকাশ করা হয়েছে।

পরিবর্তিত সূচি অনুসারে আগামী ৭ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখ থেকে এসব পরীক্ষা শুরু হবে। ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত এ পরীক্ষা চলবে। নির্ধারিত দিনে সকাল নয়টায় এসব পরীক্ষা শুরু হবে বলে পরীক্ষার রুটিনে উল্লেখ করা হয়েছে।

নিচের সংযুক্ত রুটিন থেকে বিস্তারিত জানুন।

২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ স্থগিত পরীক্ষার রুটিন

২০২০ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স স্থগিত ১ম বর্ষের রুটিন

২০২০ সালের জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ১ম বর্ষের শিক্ষার্থীদের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে।

৬ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখে, ২০২০ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট পরীক্ষার পুনঃ সংশোধিত রুটিন প্রকাশ করা হয়।

৭ ফেব্রুয়ারি থেকে স্থগিত পরীক্ষাগুলো শুরু হবে। ১৯ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত এসব পরীক্ষা চলবে। পরীক্ষার নির্ধারিত দিনে দুপুর ১:৩০ মিনিটে পরীক্ষা শুরু হবে।

২০২০ সালের ডিগ্রি ১ বর্ষ পরীক্ষার সময়সূচি সম্পর্কে বিস্তারিত জানুন নিচের যুক্ত রুটিন থেকে।

২০২০ সালের ডিগ্রি ১ বর্ষ স্থগিত পরীক্ষার রুটিন

 

২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাসের বিশেষ) পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের পুরাতন সিলেবাসের (বিশেষ) শিক্ষার্থীদের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে।

আগামী ৭ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখ থেকে স্থগিত পরীক্ষাগুলো শুরু হবে। ২২ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত এসব পরীক্ষা চলবে। পরীক্ষার নির্ধারিত দিনে সকাল নয়টায় এ পরীক্ষা শুরু হবে।

ডিগ্রির পুরাতন কোর্সের পরীক্ষার সময়সূচি দেখুন নিচের যুক্ত রুটিন থেকে।

ডিগ্রির পুরাতন কোর্সের পরীক্ষার পুনঃ নির্ধারিত সময়সূচি

 

 

ডিগ্রির পুরাতন কোর্স পরীক্ষার পরিবর্তিত সময়সূচি

আরো দেখুন: ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য়, ৩য় বর্ষ স্থগিত পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা সম্পর্কে আরো আপডেট তথ্য পেতে প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইট ভিজিট করুন।

ওয়েবসাইটের ঠিকানা: www.nu.ac.bd

করোনার কারণে স্থগিত হওয়া পরীক্ষা সম্পর্কে কোন তথ্য জানার থাকলে, আমাদের লিখে জানান। তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয়

সবশেষ আপডেট: ০৬/০২/২০২২ খ্রি. তারিখ ০৮:২২ অপরাহ্ন।

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

4 Comments