Home » অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ pdf download

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ pdf download

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

২০২২ সালের অনার্স ১ম বর্ষের ফাইনাল পরীক্ষার রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। অনার্স প্রথম বর্ষের পরীক্ষা শুরু হয়েছে ১৬ অক্টোবর ২০২৩ খ্রি. তারিখ হতে।

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ২৮ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত। এরপর ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।

সদ্য সংবাদ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত ২০২২ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। ১৯ ও ২০ নভেম্বর তারিখের স্থগিত পরীক্ষা দুটি নিচের অনুচ্ছেদে সংযুক্ত রুটিনের সময়সূচি অনুসারে অনুষ্ঠিত হবে।

স্থগিত অনার্স ১ম বর্ষের সংশোধিত রুটিন ২০২৩

অনার্স ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন, পরীক্ষা শুরু ১৬ অক্টোবর ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২সালের অনার্স ১ম বর্ষ ফাইনাল পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে (www.nu.ac.bd), অনার্স প্রথম বর্ষের পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

১৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. তারিখে বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মামুনুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে, রুটিনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২০২২ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষা শুরু হয়েছে ১৬/১০/২০২২ খ্রি. তারিখে থেকে। অনার্স প্রথম বর্ষের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষার চলবে পরীক্ষা চলবে ২৮/১১/২০২২ খ্রি. তারিখ পর্যন্ত। এরপর ব্যবহারিক পরীক্ষা শুরু হবে।

উল্লেখ্য, অনার্স ১ম বর্ষের পরীক্ষাটি ডিজিটাল মাধ্যমে এক্সামিনেশন ম্যানেজমেন্ট সিস্টেমে (ইএমএস) অনুষ্ঠিত হচ্ছে। ৩১টি বিষয়ে ৩৩৯টি কেন্দ্রে পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষায় মোট ৪ লক্ষ ৫০ হাজার শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করছে।

(নিচের অনুচ্ছেদে যুক্ত পরীক্ষার সময়সূচি দেখুন)।

আরো জানুন:

অনার্স ২য় বর্ষের ফরম ফিলাপ ২০২৩ (NU Form Fill up 2023)

মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার রুটিন 2023 (মাস্টার্স ১ম পর্ব রুটিন)

২০২২ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন (PDF Download)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালের অনার্স প্রথম বর্ষের পরীক্ষা শুরু হয়েছে ১৬ অক্টোবর ২০২২ খ্রি. তারিখ সোমবার হতে।

অনার্স ১ম বর্ষের ব্যবহারিক বিষয় ছাড়া তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ২৮ নভেম্বর ২০২২ খ্রি. তারিখ মঙ্গলবার পর্যন্ত।

তত্ত্বীয় বিষয়ের পর ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার দিন-তারিখ পরবর্তী সময়ের জানানো হবে। সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষার্থীকে স্ব-স্ব কলেজ থেকে ব্যবহারিক পরীক্ষার সময়সূচি জেনে নিতে বলা হয়েছে।

পরীক্ষার্থীদের সুবিধার্থে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রকাশিত অনার্স প্রথম বর্ষের রুটিনের অনুলিপি নিচের অনুচ্ছেদে যুক্ত করা হলো।

লক্ষ্য করুন: উপরের সংযুক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ রুটিনের অনুলিপিতে কোন প্রকার অস্পষ্টতা দেখলে এর মূল পিডিএফ কপি সংগ্রহ করুন এখান থেকে

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ফাইনাল পরীক্ষার রুটিন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩: NU Degree Routine 2023

ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি [জাতীয় বিশ্ববিদ্যালয়]

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।