Home » মাদ্রাসার ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন

মাদ্রাসার ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন

মাদ্রাসার বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন

২০২৩ শিক্ষাবর্ষের মাদ্রাসার বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন (সংশোধিত) প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। নতুন শিক্ষাক্রমের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের বাৎসরিক মূল্যায়ন কার্যক্রমের প্রকাশিত সময়সূচি অনুসারে মূল্যায়ন ৯ নভেম্বর থেকে শুরু হবে।

মাদ্রাসার বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন ২০২৩ (৬ষ্ঠ ও ৭ম শ্রেণি)

২০২৩ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির মূল্যায়ন ৩০শে নভেম্বর তারিখের সম্পন্ন করার জন্য, বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন (সংশোধিত) প্রণয়ন করা হয়েছে।

মাদ্রাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি প্রকাশ করেছে মাদ্রাসা অধিদপ্তর। সংশোধিত সময়সূচি অনুসারে ০৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত এই মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নির্ধারিত সময়ের মধ্যে শ্রেণি কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় গাইডলাইন ও মূল্যায়ন পরিকল্পনা ইতোপূর্বে মাদ্রাসায় পাঠানো হয়েছে।

দেশের সকল মাদ্রাসাকে ৩০ নভেম্বর ২০২৩ তারিখের আগে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শ্রেণি কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে অধিদপ্তর।

উল্লেখ্য, উক্ত শ্রেণি সমূহের মূল্যায়ন পরিকল্পনা ও প্রয়োজনীয় গাইডলাইন দাখিল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ইতোপূর্বে পাঠানো হয়েছে। সে গাইডলাইন অনুসারে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন করতে হবে।

বিঃ দ্রঃ– মূল্যায়ন নির্দেশিকা ৫ নভেম্বর তারিখে সকল প্রতিষ্ঠানে পাঠানো হবে বলে মাদ্রাসা অধিদপ্তর থেকে জানানো হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানুন নিচের যুক্ত নোটিশ থেকে।

বার্ষিক সামষ্টিক মুল্যায়ন সময়সূচির নোটিশ ২০২৩

আরো পড়ুন:

৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩ pdf

২০২৪ সালের দাখিল পরীক্ষার তারিখ ও সিলেবাস (পাঠ্যসূচি)

ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি ২০২৩ (সংশোধিত)

মাদ্রাসার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন অনুসারে, ৯ নভেম্বর রোববার থেকে এই মুল্যায়ন শুরু হবে। দাখিল পর্যায়ের এই দুই শ্রেণির মূল্যায়ন কার্যক্রম চলবে ৩০ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখ মঙ্গলবার পর্যন্ত।

শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার্থে, মাদ্রাসার শিক্ষার্থীদের বার্ষিক সামষ্টিক মূল্যায়ন কার্যক্রমের সংশোধিত সময়সূচি নিচের অনুচ্ছেদে যুক্ত করা হয়েছে।

মাদ্রাসার বার্ষিক সামষ্টিক মূল্যায়ন রুটিন ২০২৩মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত রুটিনের পিডিএফ কপি সংগ্রহ করতে চাইলে এখান থেকে সংগ্রহ করতে পারেন।

২০২৩ সালের মাদ্রাসার ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি সম্পর্কে কোন প্রশ্ন থাকলে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

মাদ্রাসার ছুটির তালিকা ২০২৩ pdf [সরকারি-বেসরকারি মাদ্রাসা]

২০২৪ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার (সরকারি ছুটির তালিকা)

তথ্যসূত্র-

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।