BTEB Admission 2022 (HSC BM-Vocational, Polytechnic Diploma)

BTEB Admission 2022 (Technical Education Board HSC BM Vocational Diploma): কারিগরি শিক্ষা বোর্ড এইচএসসি বিএম ভোকেশনাল ডিপ্লোমা ভর্তি ২০২২।

BTEB HSC BM-Vocational, Polytechnic Diploma Admission 2021-2022: কারিগরি শিক্ষা বোর্ড ভর্তি ২০২২

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এইচএসসি সমমান বিজনেস ম্যানেজমেন্ট (বিএম) ভোকেশনাল ও ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে।

৫ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখে কারিগরি বোর্ডের ওয়েবসাইটে, এইচএসসি সমমান বিএম-ভোকেশনাল ও ডিপ্লোমা কোর্সের ভর্তি নীতিমালা প্রকাশ করা হয়।

সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি একাদশ ভর্তির সাথে কারিগরি বোর্ডের ভর্তি প্রক্রিয়া একই সাথে শুরু হয়েছে। বরাবরের মত এবারেও, অনলাইনে কারিগরি বোর্ডের ভর্তি আবেদন গ্রহণ, প্রতিষ্ঠানে শিক্ষার্থী নির্বাচন ও ভর্তি রেজাল্ট প্রকাশ করা হবে।

অনলাইনে কারিগরির এইচএসসি (বিএম-ভোকেশনাল) ও ডিপ্লোমা কোর্স সমূহের ভর্তি আবেদন গ্রহণ শুরু হয় ০৮ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ হতে।

উল্লেখ্য, একই সাথে সাধারণ বোর্ডের এইচএসসি একাদশ শ্রেণির ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। এইচএসসির একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম চলমান আছে।

সে হিসাবে কারিগরি বোর্ডের এইচএসসি সমমান বিএম, ভোকেশনাল ও পলিটেকনিক ইনস্টিটিউটে ডিপ্লোমা কোর্স সমূহের ভর্তি প্রক্রিয়া একই সাথে চলমান থাকবে।

কারিগরির অনলাইনে ভর্তি আবেদন গ্রহণ, ভর্তি রেজাল্ট প্রকাশ করার ঠিকানা: http://btebadmission.gov.bd

আরো জানুন:

College Admission 2022: এইচএসসি ভর্তি রেজাল্ট, কলেজ নিশ্চয়ন সময়সূচি

HSC Admission 2022 (XI Class): একাদশ শ্রেণিতে কলেজ ভর্তি বিজ্ঞপ্তি

কারিগরি ভর্তির ১ম পর্যায়ের রেজাল্ট ও ভর্তি নিশ্চায়ন

সদ্য সংবাদ: কারিগরি ভর্তির ১ম পর্যায়ের ভর্তি রেজাল্ট ২৫ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়েছে। ভর্তি রেজাল্ট জানা যাচ্ছে মোবাইল এসএমএস ও অনলাইনে।

১ম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন করতে হবে ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত

কারিগরি বোর্ডের ভর্তি রেজিস্ট্রেশন নিশ্চায়নের সঠিক পদ্ধতি জানতে নিচের প্রতিবেদনটি পড়ুন।

কারিগরি বোর্ড পলিটেকনিক, বিএম ভোকেশনাল ও ডিপ্লোমা-ইন-কমার্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষে কারিগরি বোর্ডের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সমূহে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল, কৃষি, ফিসারিজ, ফরেস্ট্রি, লাইভস্টক শিক্ষাক্রমে ভর্তি প্রক্রিয়া চলছে।

এর সাথে কারিগরি বোর্ডের ২ বছর মেয়াদি এইচএসসি সমমান ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স প্রতিষ্ঠানে ভর্তি কার্যক্রম একই সাথে চালমান আছে।

অনলাইনে ভর্তি আবেদন শুরু হয় ৮ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ হতে। ভর্তি আবেদন করা যবে ১৭ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত। (সতর্কতা: কিছু ক্ষেত্রে ব্যতিক্রম আছে, নিচের ভর্তি বিজ্ঞপ্তি ও নীতিমালা পড়ে দেখুন)।

১ম পর্যায়ের ভর্তি রেজাল্ট প্রকাশ করা হয়েছে ২৫ ফেব্রুয়ারি ২০২২ খ্রি, তারিখে। অনলাইন ও মোবাইল এসএমএস এর মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের রেজাল্ট জানা যাবে।

১ম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন করতে হবে ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত

এ বিষয়ে বিস্তারিত জানুন নিচের বিজ্ঞপ্তি থেকে।

পলিটেকনিক, বিএম ভোকেশনাল ও ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

এইচএসসি (বিএম, ভোকেশনাল), পলিটেকনিক ডিপ্লোমা কোর্স ভর্তি নীতিমালা: শিক্ষাবর্ষ ২০২১-২০২২

কারিগরি বোর্ডের ভর্তি সার্কুলার (বিজ্ঞপ্তি) প্রকাশ করা হয়েছে। এসএসসি সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশের পর ৫ জানুয়ারি কারিগরি বোর্ডের ভর্তি নীতিমালা ও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

নিচের বিজ্ঞপ্তিতে ২০২২ সালে যে সকল কোর্সের ভর্তি করা হবে, সেসব কোর্সের নাম উল্লেখ করা হয়েছে। ভর্তি আবেদন গ্রহণ শুরু হয়েছে ০৮ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ থেকে।

কারিগরি বোর্ডের ভর্তি সার্কুলার (বিজ্ঞপ্তি) ২০২২

বিঃ দ্রঃ– কারিগরির ভর্তি নীতিমালায় ভর্তির বিভিন্ন বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে। ভর্তি নীতিমালা দেখতে এখানে ক্লিক করুন।

উল্লেখ্য, ২০২১ সালের এসএসসি/দাখিল ও কারিগরি বোর্ডের ভোকেশনাল (এসএসসি-দাখিল) পরীক্ষার রেজাল্ট ডিসেম্বরের ৩০ তারিখে প্রকাশ করা হয়েছে।

আমরা কারিগরি বোর্ডের এইচএসসি (বিএম, ভোকেশনাল ও ডিপ্লোমা) কোর্সের ভর্তির আপডেট তথ্য পেলে, এই প্রতিবেদনে তা যুক্ত করবো।

আরো দেখুন:

SSC-Dakhil Result 2021 By SMS: মোবাইলে এসএসসি-দাখিল সমমান রেজাল্ট

SSC Result 2021 (All Board): অনলাইনে এসএসসি রেজাল্ট সমমান দেখার নিয়ম

মার্কশীট (নাম্বার) সহ এসএসসি দাখিল সমমান রেজাল্ট ২০২১ (সকল শিক্ষা বোর্ড)

তথ্যসূত্র-

কারিগরি শিক্ষা বোর্ড

সবশেষ আপডেট: ২৬/০২/২০২২ খ্রি. তারিখ ০৬:১১ অপরাহ্ন।

Share This:

10 Comments

    1. মেডিকেল ও ডেন্টালের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ প্রকাশ করা হয়েছে। এপ্রিল মাসে এসব ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের কথা রয়েছে। ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × three =