একাদশ শ্রেণির ভর্তি ফলাফল পরবর্তী নির্দেশনা জানুন

এইচএসসি আলিম একাদশ শ্রেণির ভর্তি ফলাফল প্রকাশ করা হয়েছে। নির্বাচিতদের ২৯ জুন তারিখের মধ্যে কলেজ নিশ্চায়ন করতে হবে। ১ম ধাপের রেজাল্ট পরবর্তী নির্দেশনা জানতে প্রতিবেদনটি পড়ুন।

এইচএসসি আলিম একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট প্রকাশ, পরবর্তী নির্দেশনা জানুন

এইচএসসি আলিম একাদশ শ্রেণিতে ভর্তিতে প্রথম ধাপের ফল প্রকাশ করা হয়েছে। ২৩ জুন রবিবার রাত ৮টায় একাদশে ভর্তির কেন্দ্রীয় ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। ফলাফলে কোন শিক্ষার্থী, কোন কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তা জানা যাবে।

অনলাইনে একাদশের ভর্তির ওয়েবসাইটে (https://xiclassadmission.gov.bd/) লগইন করে ফলাফল ও পরবর্তী সব নির্দেশনা জানতে পারবেন। এছাড়া মোবাইল এসএমএস-এর মাধ্যমে আবেদনকারী শিক্ষার্থীদের ফল জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, প্রথম ধাপে প্রায় সাড়ে ১৩ লাখের কিছু বেশি শিক্ষার্থী আবেদন করেছেন। তবে ১ম দফায় কত শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন তা এখনো জানা যায়নি।

১ম দফার ভর্তি ফলাফলে নির্বাচিতদের নিশ্চায়ন তারিখ

একাদশের ১ম দফায় যারা নির্বাচিত হয়েছেন, তাদের ২৩ জুন থেকে ২৯ জুন রাত ৮টার মধ্যে নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন ফি ৩৩৫/= টাকা।

একাদশের কলেজ নিশ্চায়ন করতে সমস্যা হলে করণীয়

পেমেন্ট গেটওয়ের মাধ্যমে কলেজ নিশ্চায়ন ফি পরিশোধ করতে কারও অসুবিধা হলে সরাসরি বিকাশের মাধ্যমে নিশ্চায়ন ফি দিয়েও, শিক্ষার্থীরা নিশ্চায়ন করতে পারবেন।

এ বিষয়ে বিস্তারিত তথ্য বোর্ডের দাপ্তরিক ভর্তি ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রথম ধাপের ফল পাওয়ার পর শিক্ষার্থীদের সতর্কতার সঙ্গে পরবর্তী করণীয়গুলো সম্পন্ন করতে হবে। ভুল করলে বা কোনো সমস্যায় পড়লে, তাৎক্ষণিক হটলাইন নম্বরে বা সরাসরি শিক্ষা বোর্ডে যোগাযোগ করতে হবে।

আরো দেখুন:

একাদশ শ্রেণির আবেদনের ফলাফল দেখার নিয়ম (এসএমএস ও অনলাইন)

একাদশ শ্রেণির ভর্তি নিশ্চায়ন বোর্ড রেজিস্ট্রেশন যাচাই পদ্ধতি ২০২৪

মন্তব্য করুন