HSC-Alim 2022 Result Date: এইচএসসি আলিম রেজাল্ট প্রকাশের তারিখ

HSC-Alim 2022 Result Published Date (All Board): ২০২২ সালের সকল বোর্ডের এইচএসসি আলিম সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হতে পারে ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে।

এইচএসসি সমমান পরীক্ষার রেজাল্ট ১১-১২ ফেব্রুয়ারি তারিখে প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছেন ঢাকা বোর্ড চেয়ারম্যান।

HSC-Alim 2022 Result Published Date: এইচএসসি আলিম রেজাল্ট ২০২২ প্রকাশ ১১-১২ ফেব্রুয়ারি ২০২৩

২০২২ সালের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি, আলিম ও সমমান বিএমটি-ভোকেশনাল পরীক্ষার রেজাল্ট, ১১-১২ ফেব্রুয়ারি তারিখে প্রকাশ করা করা হচ্ছে।

ঢাকা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃ শিক্ষা বোর্ডের সমন্বয়ক প্রফেসর তপন কুমার সরকার এইচএসসি সমমানের রেজাল্ট প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন।

এইচএসসির রেজাল্ট প্রকাশ ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে প্রকাশিত হবে বলে জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রনালয় ও বোর্ড কর্মকর্তারা।

করোনা সংক্রমণের কারণে এবারের এসএসসি-এইচএসসি সমমান পরীক্ষা বিষয় ও সময় কমিয়ে অনুষ্ঠিত হয়েছে। প্রশ্নপত্রের নম্বর কমিয়ে পরীক্ষা অনুষ্ঠানের কারণে রেজাল্ট প্রকাশ খুব দ্রুততার সাথে প্রকাশ করা হচ্ছে।

ইতোমধ্যে এসএসসি সমান পরীক্ষার রেজাল্ট ২৮ নভেম্বর ২০২২ খ্রি. তারিখে প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষার শেষের প্রায় দুই মাসের মধ্যে রেজাল্ট প্রকাশ করা হয়।

সকল বোর্ডের এইচএসসি সমমান রেজাল্ট সবার আগে সহজে জানতে নিচের প্রতিবেদনগুলো পড়ুন।

HSC Result 2022 (All Board): অনলাইনে এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম

রোল নাম্বার দিয়ে আলিম-এইচএসসি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম জানুন

২০২২ সালের এইচএসসি-আলিম রেজাল্ট প্রকাশ করা হবে কবে?

২০২২ সালের এইচএসসি-আলিম পরীক্ষার রেজাল্ট ১১ অথবা ১২ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি,. তারিখে প্রকাশ করা হবে বলে শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে।

ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার, এইচএসসির রেজাল্ট প্রকাশের সম্ভাব্য সময়সূচির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শিক্ষামন্ত্রী, ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষার রেজাল্ট, পরীক্ষা শেষের দুই মাসের মধ্যে প্রকাশের ঘোষণা দিয়েছিলেন।

শিক্ষামন্ত্রীর ঘোষনা অনুযায়ী, এসএসসির রেজাল্ট পরীক্ষা শেষের ঠিক দুই মাসের মধ্যে প্রকাশ করা হয়েছে। এসএসসির রেজাল্ট ২৮ নভেম্বর প্রকাশ করা হয়।

এসএসসি রেজাল্ট প্রকাশের কথা বিবেচনায়, এইচএসসির রেজাল্টও খুব দ্রুততার সাথে প্রকাশ করা হচ্ছে। সম্প্রতি এইচএসসি-আলিম ও সমমানের পরীক্ষার রেজাল্ট, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে প্রকাশের ইঙ্গিত দিয়েছিলেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান।

এইচএসসি-আলিম রেজাল্ট কখন পাওয়া যাবে?

২০২২ সালের এইচএসসি সমমান পরীক্ষার রেজাল্ট, ১১/১২ ফেব্রুয়ারি মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর থেকে সারা দেশে একযোগে প্রকাশ করা হবে।

মোটামুটি দুপুর ১২টার কিছু সময় আগে-পরে এইচএসসির রেজাল্ট মেবাইল এসএমএস, অনলাইন ও রেজাল্ট বিতরণকারী প্রতিষ্ঠান সমূহ থেকে একযোগে প্রকাশ করা হবে।

এই দিন ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে।

উল্লেখ্য, ২০২২ সালের এইচএসসি পরীক্ষা ৬ নভেম্বর শুরু হয়ে ১৩ ডিসেম্বর ২০২২ খ্রি. তারিখে (তত্ত্বীয় বিষয়) শেষ হয়েছে। এবারের এইচএসসি-আলিম ও সমমানের পরীক্ষায় সকল বোর্ডের ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন অংশগ্রহণ করে।

নিচের প্রতিবেদনগুলো আপনার ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের এইচএসসি সমমান পরীক্ষার রেজাল্ট জানতে সহায়ক হতে পারে।

মার্কশীট (নাম্বার) সহ এইচএসসি-আলিম রেজাল্ট ২০২২ দেখুন

Dhaka Board HSC Result 2022: ঢাকা বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২

SMS Format HSC 2022 Result: মোবাইল মেসেজে এইচএসসি রেজাল্ট দেখুন

তথ্যসূত্র-

ঢাকা শিক্ষা বোর্ড

সবশেষ আপডেট: ১৫/০১/২০২৩ খ্রি. তারিখ ০৮:৩৫ অপরাহ্ন।

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 + 11 =