HSC-Alim 2021 Result Date: এইচএসসি-আলিম রেজাল্ট প্রকাশের তারিখ

HSC-Alim 2021 Result Published Date (All Board): ২০২২ সালের সকল বোর্ডের এইচএসসি-আলিম সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশের সম্ভাব্য তারিখ সম্পর্কে জানুন।

Education Board HSC-Alim 2021 Result Published Date: এইচএসসি-আলিম রেজাল্ট-২০২১ প্রকাশের সম্ভাব্য তারিখ

২০২১ সালের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি, আলিম ও সমমান বিএম-ভোকেশনাল পরীক্ষার রেজাল্ট, ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

২০২২ সালের ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের দিকে এইচএসসি-আলিম সমমানের রেজাল্ট প্রকাশিত হবে, এমন ধারণা দিচ্ছেন শিক্ষা মন্ত্রনালয় ও বোর্ড কর্মকর্তারা।

শিক্ষা মন্ত্রণালয় বা বোর্ড এখনো ২০২১ সালের রেজাল্ট প্রকাশের দাপ্তরিক কোন তথ্য প্রকাশ করেনি। তবে শিক্ষামন্ত্রী ও বোর্ড কর্মকর্তাদের সাম্প্রতিক বক্তব্য থেকে ফেব্রুয়ারিতে এইচএসসির রেজাল্ট প্রকাশ করা হচ্ছে এটা প্রায় নিশ্চিত।

করোনা সংক্রমণের কারণে এবারের এসএসসি-এইচএসসি সমমান পরীক্ষা বিষয় ও সময় কমিয়ে অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের নৈর্বাচনিক তিন বিষয়ে পরীক্ষা অনুষ্ঠানের কারণে রেজাল্ট প্রকাশ খুব দ্রুততার সাথে করা হচ্ছে।

ইতোমধ্যে এসএসসি সমান পরীক্ষার রেজাল্ট ৩০ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখে প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষার শেষের প্রায় এক মাসের মধ্যে রেজাল্ট প্রকাশ করা হয়।

আরো পড়ুন:

২০২২ সালের এইচএসসি-আলিম অনলাইন ভর্তি আবেদনের নির্দেশিকা

শিক্ষা মন্ত্রণালয় অনুদান আবেদন ২০২২ (শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারী, প্রতিষ্ঠান)

২০২১ সালের এইচএসসি-আলিম রেজাল্ট প্রকাশ করা হবে কবে?

শিক্ষামন্ত্রী ২০২১ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষার রেজাল্ট, পরীক্ষা শেষের এক মাসের মধ্যে প্রকাশের ঘোষণা দিয়েছেন।

শিক্ষামন্ত্রীর ঘোষনা অনুযায়ী, এসএসসির রেজাল্ট পরীক্ষা শেষের ঠিক এক মাসের মধ্যে প্রকাশ করা হয়েছে।এসএসসির রেজাল্ট ৩০ ডিসেম্বর প্রকাশ করা হয়।

এসএসসি রেজাল্ট প্রকাশের কথা বিবেচনায় নিয়ে শিক্ষামন্ত্রীর নির্দেশনার আলোকে এইচএসসির রেজাল্টও খুব দ্রুততার সাথে প্রকাশ করা হবে।

এরই মধ্যে এইচএসসি-আলিম ও সমমানের পরীক্ষার রেজাল্ট, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে প্রকাশের ইঙ্গিত দিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

তিনি এইচএসসির রেজাল্ট প্রকাশ সম্পর্কে বলেন, “ত্রিশ দিনের মধ্যে এইচএসসির ফল প্রকাশের কথা ছিল। আমরা সে লক্ষ্যেই কাজ করছি। তবে, সার্বিক বিষয় পর্যালোচনা করে মনে হচ্ছে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ নাগাদ এইচএসসির ফল প্রকাশ হতে পারে।”

অতি সম্প্রতি দেশের এক অনলাইন শিক্ষা বিষয়ক দৈনিকের সাথে এইচএসসির রেজাল্ট প্রকাশের তারিখ সম্পর্কে তিনি উপরোক্ত তথ্য দিয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালের এইচএসসি পরীক্ষা ২ ডিসেম্বর শুরু হয়ে ৩০ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখে (তত্ত্বীয় বিষয়) শেষ হয়েছে।

এবারের এইচএসসি-আলিম ও সমমানের পরীক্ষায় সকল বোর্ডের ১৩ লাখ ৯৯ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আরো দেখুন:

BTEB Result 2021: SSC (Vocational) HSC (Voc-BM) Diploma

College Admission 2022: এইচএসসি ভর্তি ও ফল প্রকাশের সময়সূচি

BTEB Admission 2022 (HSC BM-Vocational, Polytechnic Diploma)

তথ্যসূত্র-

ঢাকা শিক্ষা বোর্ড

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।