প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট ২০২২: প্রাথমিক নিয়োগ ফলাফল দেখুন

প্রাইমারি স্কুলের ২য় ধাপের রেজাল্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রকাশ করা হয়েছে। ২০২২ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগের ফলাফল দেখুন www.dpe.gov.bd ওয়েবসাইট থেকে।

প্রাইমারি ২য় ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট ২০২২, প্রাথমিক নিয়োগের ফলাফল দেখুন

সরকারি প্রাইমারি স্কুলের ২য় ধাপে অনুষ্ঠিত জেলা-উপজেলা সমূহের নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফলাফলের পিডিএফ কপি ১০ মে ২০২২ খ্রি. তারিখে প্রকাশ করা হয়।

প্রাথমিকের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তী মৌখিক পরীক্ষার জন্য মনোনীতি করা হয়েছে। মৌখিক পরীক্ষায় অনুষ্ঠানের পর, মেধাতালিকায় উত্তীর্ণদের সহকারি শিক্ষক পদে নিয়োগ প্রদান করা হবে।

দ্বিতীয় ধাপে নিয়োগের লিখিত পরীক্ষা ২০ মে শুক্রবার সকাল ১১:০০ টা থেকে ১২:০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। সিলেট জেলা বাদে ২৯ জেলার (সম্পূর্ণ/আংশিক) প্রার্থীরা এই নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন।

২য় ধাপে মোট ৪ লক্ষ ৬৬ হাজার ১০০ জন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে দ্বিতীয় ধাপের ফলাফলে মোট ৫৩ হাজার ৫৯৫ জন প্রার্থী মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন।

লক্ষ্য করুন: প্রাথমিকের ২য় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের, মৌখিক পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্র ১৮ জুনের মধ্যে জমা দিতে হবে। এ বিষয়ে  বিস্তারিত জানুন নিচের প্রতিবেদন থেকে।

প্রাইমারি নিয়োগের ২য় ধাপের মৌখিক পরীক্ষা: যেসব কাগজপত্র লাগবে

প্রাথমিক নিয়োগের ভাইভা (মৌখিক) পরীক্ষার নম্বর বিভাজন যেভাবে

প্রাথমিক শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষা ২য় ধাপের ফলাফল ২০২২ (PDF Download)

২০২২ সালের ২০ মে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ২য় ধাপের লিখিত পরীক্ষার প্রকাশিত ফলাফল অনলাইনে দেখা যাবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) এর ওয়েবসাইট থেকে প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফলের পিডিএফ কপি ডাউনলোড করা যাবে। এছাড়া এই প্রতিবেদনের নিচের সংযুক্ত রেজাল্টের লিংক থেকে সদ্য প্রকাশিত প্রাথমিকের রেজাল্ট দেখা যাবে।

প্রাথমিকের ২য় ধাপের রেজাল্টের পিডিএফ কপি ডাউনলোডের পর, সেখান থেকে প্রার্থীরা নিজ জেলা ও উপজেলার ফলাফলের তালিকা পাবেন।

  • প্রাইমারি স্কুলের ২য় ধাপের নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করুন এখান থেকে

উপরের রেজাল্টের সংগ্রহের লিংকে ক্লিক করলে, ব্রাউজারে নতুন ট্যাবে কিছু সময়ের মধ্যে রেজাল্টের পিডিএফ কপি লোড হবে। এখানে দ্বিতীয় ধাপে যেসব প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের তালিকা দেখা যাবে।

লক্ষ্য করুন: উপরের লিংকে ক্লিক করে রেজাল্ট না পেলে, নিচের লিংক কপি করে ব্রাউজারে পেস্ট করুন। এরপর লিংকটি ব্রাউজ করলে, প্রাথমিকের ২য় ধাপের লিখিত পরীক্ষার রেজাল্টের পিডিএফ কপি সংগ্রহ করতে পারবেন। (মোট ২৬৫ পৃষ্ঠার ফাইল)।

http://www.dpe.gov.bd/sites/default/files/files/dpe.portal.gov.bd/notices/175917f9_8297_422a_9335_6868720df635/WrittenResult_09-06-2022.pdf

মোবাইল ফোনের ব্রাউজারে দেখতে হলে ক্রোম ব্রাউজার ব্যবহার করুন। এক্ষেত্রে কোন অভিজ্ঞ ব্যক্তির সাহায্য নিন।

২০২২ সালের প্রাইমারি শিক্ষক নিয়োগের ২য় ধাপের প্রকাশিত ফলাফল দেখতে অসুবিধা হলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাইমারি নিয়োগের মৌখিক পরীক্ষা: প্রার্থীর হাতের লেখা যাচাই যেভাবে

প্রাথমিক নিয়োগে প্রার্থীদের অনলাইন আবেদনের কপি ডাউনলোড করুন

প্রাথমিক শিক্ষক নিয়োগের ১ম ধাপের মৌখিক পরীক্ষার তারিখ ২০২২

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

Share This:

2 Comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।