Home » প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মুল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মুল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মুল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩

২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার বার্ষিক মুল্যায়ন ও পরীক্ষার রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ১ম থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের এই সময়ের মধ্যে মূল্যায়ন করতে হবে।

৩য় প্রান্তিকের বার্ষিক মূল্যায়ন করতে হবে ১৫-৩০ নভেম্বর তারিখের মধ্যে। ১ম শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করা হবে না।

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক মুল্যায়ন পরীক্ষার রুটিন ২০২৩ (১ম-৫ম শ্রেণি)

দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের ৩য় প্রান্তিকের বার্ষিক মুল্যায়ন ও পরীক্ষার সময়সূচি সম্বলিত রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

৩ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখে প্রাথমিক অধিদপ্তর থেকে প্রকাশিত এক নোটিশে, প্রাথমিকের বার্ষিক মুল্যায়ন পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে।

অধিদপ্তরের সহকারি পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক নোটিশে, প্রাথমিক মূল্যায়নের সময়সূচির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রাথমিকের বার্ষিক মুল্যায়ন ও পরীক্ষা শুরু হবে ১৫ নভেম্বর থেকে। পরীক্ষার শেষ করতে হবে ৩০ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখের মধ্যে।

প্রাক-প্রাথমিক ও প্রথম শ্রেণির শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়ন করতে হবে। প্রথম শ্রেণিতে কোর পরীক্ষা গ্রহণ করা হবে না। দ্বিতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রচলিত পরীক্ষায় অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এর আগে প্রাথমিক শিক্ষার্থীদের মুল্যায়ন নির্দেশিকা প্রকাশ করা হয়েছিলো। নির্দেশিকার আলোকে মুল্যায়ন পরীক্ষা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিক মুল্যায়ন নির্দেশিকা সংগ্রহ করতে নিচের প্রতিবেদন পড়ুন।

প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক ও ১ম-৫ম শ্রেণির মুল্যায়ন ও পরীক্ষার সময়সূচির নোটিশ দেখুন।

প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার রুটিন ২০২৩

২০২৩ সালের প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার রুটিন বিষয়ে কোন প্রশ্ন থাকলে লিখে জানাতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

তথ্যসূত্র-

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।