মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ ২০২৩ (এমবিবিএস ও বিডিএস)

২০২৩ সালের মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণের সভা অনুষ্ঠিত হবে ২৯ জানুয়ারি তারিখে অনুষ্ঠিত হয়েছে। এদিন ভর্তি কমিটির সভায় এমবিবিএস ও বিডিএস ১ম বর্ষ ভর্তি আবেদন ও পরীক্ষার সময়সূচি নির্ধারণের জন্য আলোচনা করা হয়।

কমিটির সভায় মেডিকেল কলেজের এমবিবিএস ১ম বর্ষ ভর্তি পরীক্ষা ১০ মার্চ অনুষ্ঠিত হতে পারে বলে জানানো হয়েছে। তবে দাপ্তরিকভাবে সুনির্দিষ্ট দিন তারিখ এখনো প্রকাশ করা হয়নি।

২০২২-২০২৩ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ ১০ মার্চ (এমবিবিএস ও বিডিএস)

২০২২-২০২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস ১ম বর্ষ ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণের সভায়, ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিবের সভাপতিত্বে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণের সভা অনুষ্ঠিত হয়।

২৯ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখে মন্ত্রণালয়ের মিনি সম্মেলন কক্ষে, মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের তারিখ নির্ধারণের সভা অনুষ্ঠিত হয়।

এই সভায় মেডিকেল ভর্তি নীতিমালা, অনলাইন আবেদনের সময়সূচি ও ভর্তি পরীক্ষার সুর্নিদিষ্ট তারিখ নির্ধারনের জন্য আলোচনা করা হয়।

আরো জানুন:

ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৩: আবেদন ২৭ ফেব্রুয়ারি, পরীক্ষা ২৯ এপ্রিল

মেডিকেল ভর্তি পরীক্ষা হতে পারে ১০ মার্চ ২০২৩ তারিখে

২০২২-২০২৩ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা ১০ মার্চ তারিখে আয়োজন করা হতে পারে। তবে ১০ মার্চ সম্ভব না হলে এই পরীক্ষা এপ্রিল মাসের শেষ সপ্তাহে আয়োজন করা হবে বলে ভর্তি কমিটির সভায় আলোচনা হয়েছে।

এইচএসসি সমমান পরীক্ষার রেজাল্ট ৮ ফেব্রুয়ারি তারিখে প্রকাশের কথা রয়েছে। সে হিসাবে একমাস পরে ভর্তি পরীক্ষা ১০ মার্চ গ্রহণের কথা বলা হয়েছে।

যদি ১০ মার্চ মেডিকেল ভর্তি পরীক্ষা কোন কারণে গ্রহণ করা সম্ভব না হয়, তাহলে এপ্রিল মাসের শেষ সপ্তাহের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে।

২৯ জানুয়ারি অনুষ্ঠিত ভর্তি কমিটির সভায় মেডিকেল ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল বিষয়ে আলোচনা হয়েছে। পরবর্তী সভায় ভর্তির দিন-তারিখ নির্ধারণ করা হবে বলে জানা গেছে।

পরের ভর্তি কমিটির সভা থেকে সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের, এমবিবিএস-বিডিএস কোর্সের ভর্তির যাবতীয় তথ্য জানা যাবে।

২০২২-২০২৩ শিক্ষাবর্ষের মেডিকেলের ভর্তি পরীক্ষার অনুষ্ঠানের তারিখ বিষয়ে আরো তথ্যের জন্য আমাদের কাছে লিখুন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য (সার্কুলার) ২০২২-২০২৩

তথ্যসূত্র-

স্বাস্থ্য মন্ত্রণালয়

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + 4 =