Home » ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪: NU Degree Routine 2024

ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪: NU Degree Routine 2024

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি পাস কোর্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪

২০২২ সালের ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। NU Degree 1st Year Exam Routine 2024.

উল্লেখ্য, ২২ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. তারিখে শুরু হতে যাওয়া পরীক্ষাটি ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য। পরীক্ষা শুরু হবে দুপুর ১:৩০ ঘটিকা হতে।

ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন ২০২৪: NU Degree 1st Year Routine 2024

জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধিন কলেজ সমূহের ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচী (রুটিন) প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় এর দাপ্তরিক ওয়েবসাইটের (www.nu.ac.bd) নোটিশবোর্ডে, ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স প্রথম বর্ষ পরীক্ষার সময়সূচী সম্বলিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

৭ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. তারিখে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে, পরীক্ষার সময়সূচী সম্পর্কে নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

২০২২ সালের ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা শুরু হবে ২২/০২/২০২৪ খ্রি. তারিখ বৃহস্পতিবার হতে। ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা চলবে ১৩/০৫/২০২৪ খ্রি. তারিখ সোমবার পর্যন্ত।

পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার সময়, স্থান ও তারিখ পরে জানানো হবে বলে পরীক্ষার সময়সূচির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। (নিচের অনুচ্ছেদে পরীক্ষার রুটিন সংযুক্ত করা হয়েছে)।

আরো পড়ুৃন:

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি [জাতীয় বিশ্ববিদ্যালয়]

২০২২ সালের ডিগ্রি পাস কোর্স প্রথম বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচি

সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষগণকে কলেজের পাসওয়ার্ড ব্যবহার করে, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে শিক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহ করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের জন্য বলা হয়েছে।

প্রবেশপত্র সংগ্রহ করে বিতরণের আগে পরীক্ষার্থীদের ছবির উপর ও নির্ধারিত স্থানে অধ্যক্ষের স্বাক্ষরের পর তা পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের করতে হবে।

প্রবেশপত্র সংগ্রহের ঠিকানা: www.nu.ac.bd/degree

পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা সংক্রান্ত সকল তথ্যের আপডেট জানতে, প্রতিদিন অন্তত তিনবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইট ভিজিট করতে বলা হয়েছে।

২০২২ সালের প্রথম বর্ষের ডিগ্রি পাস কোর্সের পরীক্ষার সংশোধিত নতুন রুটিন দেখতে ও প্রতিষ্ঠান প্রধানদের বিস্তারিত নির্দেশনা জানতে নিচের বিজ্ঞপ্তি পড়ুন।

ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন ২০২৪

ডিগ্রি পাস কোর্স প্রথম বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচি ২০২২

  • উপরে যুক্ত পরীক্ষার রুটিন বিষয়ে কোন অস্পষ্টতা দেখা দিলে, জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশিত ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার সময়সূচী (রুটিন) দেখুন এখান থেকে

২০২২ সালের ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার রুটিন সম্পর্কে কোন প্রশ্ন থাকলে আমাদের লিখে জানান।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

মাস্টার্স পরীক্ষার রুটিন ২০২৪ (শেষ পর্ব) জাতীয় বিশ্ববিদ্যালয়

IAU Recent Notice: Islamic Arabic University (iau.edu.bd)

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।