প্রাথমিক নিয়োগ পরীক্ষা কবে হবে? জানানো প্রাথমিক মন্ত্রণালয়

২০২৩ সালের প্রাথমিক নিয়োগ পরীক্ষা কবে হবে তা জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৮ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখে প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পদে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের নিয়োগের লিখিত (MCQ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাথমিক নিয়োগ পরীক্ষা কবে হবে? জানানো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এর এক কর্তকর্তা প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে হবে, তার তারিখ প্রকাশ করেছেন।

৩০ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন, প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা ৮ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত হবে।

প্রাথমিক অধিদপ্তর ওয়েবসাইটে, প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার দিন তারিখ প্রকাশ করা হয়েছে। ৮ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাথমিক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ২ ডিসেম্বর তারিখ থেকে ডাউনলোড করা যাচ্ছে। প্রার্থীর ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

উল্লেখ্য, প্রথম ধাপের নিয়োগ বিজ্ঞপ্তি ২৭ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখে প্রকাশ করা হয়েছিলো। এই ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের প্রার্থীরা আবেদন করেছেন। মোট ৩ লাখ ৬০ হাজারের বেশী প্রার্থী প্রথম ধাপের আবেদন করেছেন।

আরো পড়ুন:

প্রাইমারি নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ৮ ডিসেম্বর ২০২৩ তারিখে

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ pdf (সরকারি-বেসরকারি)

সকল ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৩

প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ডিসেম্বরের ৮ তারিখে অনুষ্ঠানের পরপরই দ্বিতীয় ও তৃতীয় ধাপের প্রার্থীদের নিয়োগের লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে।

এরপর সকল ধাপের মৌখিক বা ভাইভা পরীক্ষা গ্রহণের পর, একসাথে প্রাথমিক নিয়োগের ফলাফল প্রদান করা হবে। আবেদন গ্রহণ ও পরীক্ষা ভিন্ন সময়ে অনুষ্ঠিত হলেও, শিক্ষক নিয়োগ প্রক্রিয়া একই সাথে শুরু হবে বলে ইতোমধ্যে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

২০২৩ সালের অনুষ্ঠিতব্য প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ সম্পর্কে আরো জানতে আমাদের কাছে লিখতে পারেন।

তথ্যটি সবাইকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ pdf [ রংপুর বরিশাল সিলেট]

প্রাথমিক বিদ্যালয় থেকে ৬৫% কোটায় প্রধান শিক্ষক পদে পদোন্নতি

DPE Notice: Primary Teacher News Update Office Order Gazette

তথ্যসূত্র-

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

মন্তব্য করুন