/ / জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি | NU Exam Notice 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি | NU Exam Notice 2021

জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা সংক্রান্ত এক জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। NU Exam Notice 2021: স্থগিতকৃত সকল পরীক্ষা ৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে।

এর মধ্যে ২০১৯ সালের ডিগ্রি পাস কোর্সের ২য় ও ৩য় বর্ষের পরীক্ষার সময়সূচী (রুটিন) প্রকাশ করা হয়েছে। এছাড়াও স্নাতক (সম্মান), স্নাতকোত্তর ও প্রফেশনাল কোর্সের পরীক্ষার ফরমপূরণ ও পরীক্ষার সময়সূচী প্রকাশ অব্যহত আছে।

এবিষয়ে বিস্তারিত জানতে নিচের প্রতিবেদন পড়ুন।

২০১৯ সালের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রুটিন | NU Degree 2nd Year Routine

২০১৯ সালের ডিগ্রি পাস কোর্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন | National University Routine

জাতীয় বিশ্ববিদ্যালয় স্থগিত পরীক্ষা শুরুর জরুরী বিজ্ঞপ্তি: স্থগিতকৃত পরীক্ষার রুটিন প্রকাশ

অবশেষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিতকৃত সকল পরীক্ষা শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরীক্ষা শুরুর তথ্য নিশ্চিত করা হয়েছে।

০৮ সেপ্টেম্বর ২০১৮ সালের মাস্টার্স ফাইনাল পরীক্ষার শুরুর মধ্যে দিয়ে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিতকৃত পরীক্ষা স্বশরীরে শুরু হচ্ছে।

১১ সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের ডিগ্রি পাস কোর্স ২য় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে।অনুষ্ঠিতব্য পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে।

০২ অক্টোবর থেকে ২০১৯ সালের ডিগ্রি পাস কোর্সের ৩য় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে, পরীক্ষার সময়সূচী (রুটিন) প্রকাশ করা হয়েছে।।

এছাড়া স্নাতকোত্তর (MA) ও প্রফেশনাল কোর্সের পরীক্ষার সময়সূচী ঘোষনা করা হয়েছে। সকল স্থগিতকৃত পরীক্ষার সংশোধিত সময়সূচী বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশবোর্ডে প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড হতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য পরীক্ষার সংশোধিত রুটিন সংগ্রহ করতে বলা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। আর এ সংক্রান্ত একটি নির্দেশনাও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতোমধ্যে প্রকাশ করেছে। (স্বাস্থ্যবিধি সংক্রান্ত নোটিশ নিচের অনুচ্ছেদে দেখুন)।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরুর ঘোষনা সম্বলিত সংবাদ বিজ্ঞপ্তি দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরুর বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু, পরীক্ষায় স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে স্থগিত হওয়া পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে পরীক্ষার্থী ও কেন্দ্র পরিচালনাকারী সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিদের নির্দেশনা প্রদান করেছে।

২৯ আগস্ট তারিখে প্রকাশিত, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে এক জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নির্দেশনায় অন্তত তিন ফুট দূরত্বে পরীক্ষার্থীদের বসানোর ব্যবস্থা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এই নির্দেশনা বাস্তবায়নের জন্য বিজ্ঞপ্তিতে, আসন বিন্যাসের দুটি নমুনা দেওয়া হয়। (নিচের বিজ্ঞপ্তিতে দেখুন)।

সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরত শিক্ষক ও পরীক্ষার্থীদের সকলকে মুখে মাস্ক সঠিক নিয়মে পরতে বলা হয়েছে। তবে পরীক্ষার্থী নিশ্চিতকরণের জন্য মাস্ক সাময়িকভাবে খোলা যাবে বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ১৮ বছর বা তদুর্দ্ধ পরীক্ষার্থীদের করোনা টিকা নেওয়ার বিষয়ে উদ্বুদ্ধ করতে বলা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রকাশিত স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা সম্বলিত বিজ্ঞপ্তি দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষায় স্বাস্থ্যবিধি নির্দেশনা

জাতীয় বিশ্ববিদ্যালয় স্থগিত পরীক্ষা সম্পর্কে কোন কিছু জানতে আমাদের কাছে লিখতে পারেন। লেখাটি অন্যকে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করতে ভুলবেন না।

আরো দেখুন: National University (NU) Notice | জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক নোটিশ

তথ্যসূত্র-

জাতীয় বিশ্ববিদ্যালয়

Share This:

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।