/ / প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার সময়সূচি

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার সময়সূচি

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচি শীঘ্রই প্রকাশ হতে যাচ্ছে। নিয়োগের লিখিত পরীক্ষা জানুয়ারি মাসে অনুষ্ঠিত হতে পারে।

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার সময়সূচি (তারিখ)

প্রাইমারি স্কুলে সহকারি শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা জানুয়ারি মাসের দিকে অনুষ্ঠিত হতে পারে। এতে করে প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক পদে চাকুরী প্রত্যাশীদের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

চলতি প্রাথমিকের নিয়োগ পরীক্ষা নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এমনটাই জানানো হয়েছে। প্রাথমিকের নিয়োগ পরীক্ষা জানুয়ারি মাঝামাঝি অনুষ্ঠিত হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম রবিবার বহুল প্রচারিত এক অনলাইন দৈনিককে এমন তথ্য দিয়েছেন।

তিনি জানান, এইচএসসি পরীক্ষার পর শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নেওয়া হয়েছে। নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র এবং ওএমআর তৈরীর কাজ শেষ পর্যায়ে। পরীক্ষার সময় নির্ধারণ করে প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠানো হবে।

ধাপে ধাপে জেলা পর্যায়ে এই নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এবিষয়ে আনুষ্ঠানিক কোন বিজ্ঞপ্তি বা পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে পদ সংখ্যার দিক থেকে এযাবৎ কালের সর্ববৃহৎ নিয়োগ বিজ্ঞপ্তি এটি।

এই নিয়োগ প্রক্রিয়ার মধ্য দিয়ে, প্রাক্​–প্রাথমিকে ২৫,৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬,৯৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

২০২০ সালের ১৮ অক্টোবর তারিখে প্রাথমিকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু করোনার কারণে দীর্ঘ দিন লকডাউন থাকায় নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

তবে করোনা সংক্রমণ কমে আসায় আগামী বছরের জানুয়ারি মাসের মাঝামাঝিতে পরীক্ষা গ্রহণের কথা বলেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক।

আরো জানুন: Teacher News BD Jobs Circular | Govt and Non-Govt Teacher Jobs Notice

প্রাইমারির শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষার সময়সূচী (তারিখ) ও আসনবিন্যাস

প্রাথমিকের মন্ত্রনালয় ও অধিদপ্তরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত, শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার সময়সূচী বা রুটিন প্রকাশ করা হয়নি।

আশা করা হচ্ছে খুব শীঘ্রই পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে। টিচার নিউজ বিডি সার্বক্ষণিক পরীক্ষা অনুষ্ঠানের হালনাগাদ তথ্য সংগ্রহের চেষ্টা করছে।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন তথ্য পেলে এই প্রতিবেদনে তাৎক্ষনিক জানানো হবে। তাই এই বিষয়ে আপডেট তথ্য পেতে প্রতিবেদনটিতে যুক্ত থাকুন।

আরো দেখুন:

Primary and Mass Education Ministry Notice | mopme.gov.bd

Primary Teacher News Update | DPE Notice Office Order Gazette

তথ্যসূত্র-

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়

Share This:

2 Comments

    1. প্রতীমন্ত্রঅর তথ্যের পর সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্তাব্যাক্তি বলেছেন, ডিসেম্বরে পরীক্ষা সম্ভব নয়। আসলে এবিষয়ে এখনই কিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না। পরীক্ষার রুটিন প্রকাশ হলে বোঝা যাবে। ধন্যবাদ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।