মার্কশীট (নাম্বার) সহ এসএসসি দাখিল রেজাল্ট ২০২১ (সকল শিক্ষা বোর্ড)

২০২১ সালের সকল শিক্ষা বোর্ড এসএসসি দাখিল সমমান পরীক্ষার মার্কশীট (নাম্বার) সহ রেজাল্ট দেখতে educationboardresults.gov.bd ওয়েবসাইটে আসুন।

২০২১ সালের এসএসসি দাখিল সমমান পরীক্ষার মার্কশীট (নাম্বার) সহ রেজাল্ট দেখুন

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি-দাখিল সমমান পরীক্ষার মার্কশীট (নাম্বার) সহ রেজাল্ট, অনলাইনে educationboardresults.gov.bd ওয়েবসাইট হতে দেখা যাবে।

অনলাইনে এসএসসি-দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট দেখার অনেক পদ্ধতি থাকলেও, educationboardresults.gov.bd ওয়েবসাইটে পরীক্ষার্থীদের প্রতিটি বিষয়ের রেজাল্ট নাম্বার সহ দেখা যায়।

শুধু তাই নয়, এখানে গোটা শিক্ষা প্রতিষ্ঠানের রেজাল্ট সহ সংশ্লিষ্ট কেন্দ্র, জেলা ও বোর্ডের রেজাল্ট দেখা ও বিশ্লেষণ করা যায়।

সহজে একজন পরীক্ষার্থীর এসএসসি-দাখিল সমমানের ব্যক্তিগত রেজাল্ট কিভাবে পাওয়া যাবে, এই প্রতিবেদনে তার সচিত্র বর্ণনা দেওয়া হবে।

এই প্রতিবেদনের নির্দেশনা অনুসরণ করলে, সহজে একজন পরীক্ষার্থী তার ব্যক্তিগত রেজাল্ট (প্রতিটি বিষয়ের নাম্বার সহ) দেখে নিতে পারবে।

আরো জানুন: এসএসসি-দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২১ প্রকাশের হালনাগাদ তথ্য

educationboardresults.gov.bd: এসএসসি-দাখিল সমমান পরীক্ষার মার্কশীট সহ রেজাল্ট ২০২১ জানার উপায়

দেশের যে কোন সাধারণ শিক্ষা বোর্ড বা মাদ্রাসা ও কারিগরি বোর্ডের এসএসসি-দাখিল ও সমমানের পরীক্ষার রেজাল্ট জানতে, নিচের ওয়েবসাইট ঠিকানাটি ব্রাউজ করুন।

https://eboardresults.com/v2/home

উপরের ঠিকানাটি হলো, WEB BASED RESULT PUBLICATION SYSTEM FOR EDUCATION BOARDS এর। এখানে সকল বোর্ডের সব পাবলিক পরীক্ষার রেজাল্ট সংরক্ষিত থাকে।

আশা করি উপরের ঠিকানাটি ব্রাউজ করে, নিচের পাতার মত রেজাল্ট সার্চ ফরমটি দেখতে পাচ্ছেন।

মার্কশীট (নাম্বার) সহ এসএসসি দাখিল রেজাল্ট ২০২১

উপরের ছবির মত eboardresults.com এর রেজাল্ট সার্চ পাতাটি ভালোভাবে লক্ষ্য করুন। এখানে পরীক্ষা নাম, সাল, বোর্ড, রেজাল্ট টাইপ নির্বাচন করার এবং পরীক্ষার্থীর রোল ও রেজিস্ট্রেশন নম্বর লিখার টেক্সবক্স আছে।

এই রেজাল্ট সার্চ পাতাতে এক শিক্ষার্থীর ব্যক্তিগত পরীক্ষার তথ্য দিয়ে সার্চ করলে, নাম্বার সহ (মার্কশীট সহ) রেজাল্ট পাওয়া যাবে। যেমন-

Examination: প্রথমত পরীক্ষার নাম নির্বাচন অংশে SSC/Dakhil/Equivalent নির্বাচন করুন।

Year: পরীক্ষার বছর হিসাবে 2021 নির্বাচন করুন।

Board: পরীক্ষার্থী যে বোর্ডের অধীনে সংশ্লিষ্ট পরীক্ষায় অংশগ্রহণ করেছে, সে বোর্ডের নাম নির্বাচন করুন।

Result Type: শিক্ষার্থীর মার্কসীট সহ নিজ রেজাল্ট পেতে, এই অংশ নির্বাচন করা খুব গুরুত্বপূর্ণ। এখানে Individual টাইপ নির্বাচন করুন।

এটা নির্বাচন করা না হলে, পরীক্ষার্থীর রোল ও রেজিস্ট্রেশন নম্বর দেওয়ার টেক্সবক্স আসবে না।

Roll: পরীক্ষার্থীর রোল নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন। এক্ষেত্রে সঠিক রোল নম্বর লিখতে প্রবেশপত্র দেখুন।

Registration (Optional): পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর এর অপশনটি অপশনাল হলেও, নাম্বার সহ রেজাল্ট দেখতে এই অপশনটি খুবই গুরুত্বপূর্ণ।

এখানে রেজিস্ট্রেশন নম্বর না লিখলে, মার্কশীট সহ রেজাল্ট দেখা যাবে না। তাই সতর্কতার সাথে পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন।

Security Key (4 digits): এই অপশনটি ক্যাপচা নামে পরিচিত। এখানে চার ইংরেজী সংখ্যা দেথা যাবে।

এই ক্যাপচা সংখ্যাগুলো ভালোভাবে লক্ষ্য করে ডানের টেক্সবক্সে সঠিকভাবে লিখুন। এখানে ভুল হলে এরর আসবে। তাই ক্যাপচা অক্ষর লিখার বিষয়ে সতর্ক হোন।

Get Result: সবশেষে এই বাটনে ক্লিক করলে, কিছু সময় পর পরীক্ষার্থীর নম্বর সহ এসএসসি/দাখিল সমমান রেজাল্ট দেখা যাবে।

আশা করি উপরের সকল নির্দেশনা মেনে এসএসসি-দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট (মার্কশীট সহ) দেখতে পেয়েছেন।

লক্ষ্যনীয় যে, রেজাল্ট প্রকাশের দিন সার্ভার ব্যবস্ত থাকার কারণে, রেজাল্ট দেখতে অসুবিধা হতে পারে। তাই ধৈর্য্য না হারিয়ে বারবার চেষ্টা করুন।

২০২১ সালের মার্কশীট (নাম্বার) এসএসসি দাখিল রেজাল্ট দেখতে অসুবিধা হলে আমাদের জানান। তথ্যটি সবাইজে জানাতে সামাজিক মাধ্যমে শেয়ার করুন।

আরো দেখুন:

এসএসসি ফরম ফিলাপের যত টাকা ফেরত পাচ্ছেন পরীক্ষার্থীরা

দাখিল ফরম পূরণের টাকা ফেরত পাচ্ছেন পরীক্ষার্থীরা

তথ্যসূত্র-

eboardresults.com

Share This:

One Comment

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।